লিভারপুল-ম্যানসিটির সহজ জয়

চ্যাম্পিয়নস লিগে সহজ জয় পেয়েছে ইংলিশ দুই ক্লাব লিভারপুল আর ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার রাতে লিভারপুল ২-০ গোলে হারিয়েছে মিউজিল্যান্ডকে। ৩-০ গোলে মার্শেইকে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি।

ঘরের মাঠ অ্যানফিল্ডে শুরুর একাদশে মোহামেদ সালাহ, সাদিও মানে আর রবার্তো ফিরমিনোকে খেলাননি জার্গেন ক্লপ। প্রথমার্ধে লিভারপুলকে বেশ অচেনাই ঠেকেছে। গোলশূন্য বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে ৫৫ মিনিটে লিভারপুলকে এগিয়ে নেন দিয়েগো জোতা। জেরদান শাচিরি ডি-বক্সের ডান দিকে পাস দেন ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডকে। তার বাড়ানো বল সহজেই জালে পাঠান পর্তুগিজ ফরোয়ার্ড।

এর পাঁচ মিনিট পর সালাহ ও মানেকে একসঙ্গে বদলি হিসেবে নামান কোচ, পরে নামানো হয় ফিরমিনোকেও। তারপরও দাপট দেখিয়ে খেলতে পারছিল না লিভারপুল। তবে যোগ করা সময়ে তারা একটি পেনাল্টি পায়। যা থেকে ব্যবধান ২-০ করেন সালাহ।

টানা দ্বিতীয় জয়ে ‘ডি’ গ্রুপে শীর্ষে আছে লিভারপুল। এক জয় নিয়ে আটলান্টা দুইয়ে, জয় না পাওয়া আয়াক্স আর মিউজিল্যান্ড আছে যথাক্রমে তিন আর চার নম্বর অবস্থানে।

jagonews24

এদিকে ফরাসি ক্লাব মার্শেইয়ের মাঠে দাপুটে জয়ই পেয়েছে ম্যানসিটি। ৩-০ জয় পাওয়া ম্যাচের বল পজিশন, শট সবকিছুতেই এগিয়ে ছিল তারা।

১৮ মিনিটে ম্যানসিটিকে এগিয়ে নেন ফার্নান্দো তোরেস। দ্বিতীয়ার্ধে ৭৮ মিনিটের মাথায় ব্যবধান ২-০ করেন গুন্দোগান। এর পাঁচ মিনিট পর শিবিরে ফের উৎসব ছড়ান রহিম স্টার্লিং।

শেষ পর্যন্ত ৩-০ গোলের সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যানসিটি। এটি চ্যাম্পিয়নস লিগের এবারের আসরে তাদের টানা দ্বিতীয় জয়।

এই জয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে আছে ম্যানসিটি। দুইয়ে পোর্তো এবং তিন ও চার নম্বরে যথাক্রমে অলিম্পিয়াকোস আর মার্শেই।

 

 

সূত্রঃ জাগো নিউজ