লালপুর উপজেলায় ১০টি কমিউনিটি এ্যাম্বুলেন্স বিতরণ

লালপুর (নাটোর) প্রতিনিধিঃ
নাটোরের লালপুরে ২০১৫-১৬ অর্থবছরের দ্বিতীয় লোকাল গর্ভন্যান্স সাপোার্ট প্রজেক্ট (এলজিএসপি-২) প্রকল্পের অর্থায়নে ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের রোগীদের জরুরী সেবা প্রদানের জন্য উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদে ১টি করে কমিউনিটি এ্যাম্বুলেন্স ও মোবাইল ফোন বিতরণ করা হয়েছে।
লালপুর উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, আজ রবিবার বিকেলে কমিউনিটি হাসপাতালের জন্য ১০টি ইউনিয়নে ১টি করে মোবাইল এ্যাম্বুলেন্স বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর জেলা প্রশাসক খলিলুর রহমান। বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হারুনর রশিদ পাপ্পু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আজমিরী বেগম, সহকারী কমিশনার (ভূমি) শফিকুর আলম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রবীর কুমার প্রামাণিক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসাহাক আলী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার পারুল, লালপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান আবুবক্কর সিদ্দিক পলাশ সহ ১০ইউনিয়নের চেয়ারম্যানগণ ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

 

মোবাইলে খবর পাওয়া মাত্র অসুস্থ রোগীর দোড়গোড়ায় উপস্থিত হয়ে রোগীকে দ্রুত হাসপাতালে পৌছানোর লক্ষে স্থানীয় সরকার এ প্রকল্প হাতে নেয়।

 

অনুষ্ঠানে নাটোর জেলা প্রশাসক খলিলুর রহমান ১০ জন চালকের (গ্রাম পুলিশ সদস্য) হাতে এ্যাম্বুলেন্সের চাবি ও মোবাইল ফোন তুলে দিয়ে এ প্রকল্পের উদ্বোধন করেন।

স/মি