লালপুরে স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ

লালপুর (নাটোর) প্রতিনিধি:
নাটোরের লালপুরের ঈশ্বরদী ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।
বৃহস্পতিবার (২৫ নভেম্বর ২০২১) ওই প্রার্থী রিটার্নিং কর্তকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন।

ঈশ্বরদী ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মো. আব্দুল আজিজ রঞ্জু বলেন, তাঁর ঘোড়া প্রতীকের নির্বাচনী প্রচারণার মাইক বুধবার দুপুরে বর্তমান চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম জয়ের সমর্থকরা লক্ষ্মীপুর থেকে ফিরিয়ে দেন। বিকেলে অপর একটি প্রচারনা মাইক পুরাতন ঈশ্বরদী হতে লক্ষ্মীপুর নির্বাচনী কার্যালয়ে আসার পথে গৌরীপুর কেন্দ্রীয় মসজিদের সামনে রাস্তায় কয়েকজন সমর্থক পথ রোধ করে মাইকের তার ছিড়ে ফেলে প্রার্থীর ছোট ভাই রাকিবুল ইসলামকে চড়-থাপ্পড় মারে।

অভিযুক্ত বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুল ইসলাম জয় বলেন, কারা এ ধরনের কাজ করেছে সে ব্যাপারে তাঁর কিছু জানা নেই। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়িয়ে চলতে তিনি কর্মীদের নির্দেশ দিয়েছেন।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল ইসলাম চৌধুরী বলেন, প্রার্থীর অভিযোগপত্র পেয়েছেন। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ প্রশাসনকে অবগত করা হয়েছে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সুষ্ঠুভাবে নির্বাচন নিশ্চিত করতে পুলিশ তৎপর রয়েছে।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মুল বানীন দ্যুতি বলেন, নির্বাচনী আইন-শৃংখলা পর্যবেক্ষনে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তারকে দায়িত্ব দেওয়া হয়েছে। আচরণবিধি লঙ্ঘনসহ অপরাধ সংক্রান্ত অভিযোগে নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন।

জেএ/এফ