লালপুরে সাদিয়া এগ্রো লিমিটেডের মাটিকাটাসহ সমস্ত কার্যক্রম বন্ধ

লালপুর প্রতিনিধি:

নাটোরের লালপুর উপজেলার দুড়দুড়ীয়া ইউনিয়নের বসন্তপুর বিলে সাদিয়া এগ্রো লিমিটেডকে পুকুরখনন কার্যক্রম স্থগিত ঘোষণা করেছেন ভ্রাম্যমান আদালত। গতকাল উপজেলা প্রশাসন সাদিয়া এগ্রো লিমিটেডকে পুকুরখনন কার্যক্রম স্থগিত ঘোষণা করে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, নাটোরের লালপুর উপজেলার দুড়দুড়ীয়া ইউনিয়নের বসন্তপুর বিলে বেশকিছু দিন যাবত পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করে পুরো বিলের আবাদি ও অনাবাদি জমিতে মাটি খননের কাছ চলছিল। পুকুর খননের ঘটনায় গত ১৪ মে-২০২৩ মারপিটে কয়েকজন আহত হলে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা এবং লালপুর থানায় মামলা দায়ের হয়। তারপরও বন্ধ হয়নি মাটি খননের কাজ। শেষ পর্যন্ত এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে রবিবার (২১মে) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত দুড়দুড়ীয়া ইউনিয়নের বসন্তপুর বিলে লালপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালতের উপস্থিতি আগেই জানতে পেরে মাটি খননকারীরা এসময় ভেকু নিরাপদ স্থানে সরিয়ে নেয়। মাটি খননকারীরা প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে ভ্রাম্যমান আদালত বসন্তপুর বিলের বাঘা সাদিয়া এগ্রো লিমিটেডকে মাটিকাটা সহ সমস্ত কার্যক্রম সাত দিনের জন্য বন্ধ ঘোষণা করেন।

এ ব্যাপারে লালপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক জানান, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে বসন্তপুর বিলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় সাদিয়া এগ্রো লিমিটেডকে মাটিকাটা সহ সমস্ত কার্যক্রম সাত দিনের জন্য স্থগিত করা হয়েছে।