লালপুরে ভেজাল গুড় কারখানায় অভিযান দুই ব্যবসায়ীকে জেল-জরিমানা

লালপুর  প্রতিনিধি:
নাটোরের লালপুর উপজেলায় দুটি ভেজাল গুড় কারখানায় অভিযান চালিয়ে দুই ভেজাল গুড় ব্যবসায়ীকে র‌্যাব-৫ এর সহতায় লালপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১লক্ষ টাকা জরিমানা ও ৩ মাস কারাদন্ড প্রদান করেন ।
বুধবার (৩০সেপ্টেম্বর-২০২০) সকালে লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে ভুট্টু মিয়া (৪৯) ও মৃত জানবক্সের ছেলে কাবিলের বাড়ীতে অস্বাস্থ্যকর পরিবেশে কারখানায় বিভিন্ন ক্ষতিকর দ্রব্যের মিশ্রনে ভেজাল গুড় তৈরীর অপরাধে ভ্রাম্যমান আদালতের বিচারক ও লালপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার এই সাজা প্রদান করেন ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ভেজাল গুড় তৈরী হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫, সিপিসি-২ নাটোর ক্যাম্পের একটি দল গভীর রাতে লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামের দুটি ভেজাল গুড় কারখানায় অভিযান চালায়।

সকালে ৪ হাজার কেজি ভেজাল গুড়, রং ও গুড় তৈরীর সরঞ্জামসহ ভুট্টু মিয়া কে ভেজাল গুড় তৈরীর অপরাধে ১লক্ষ টাকা জরিমানা ও অপর দিকে ৪ হাজার কেজি ভেজাল গুড়, রং ও গুড় তৈরীর সরঞ্জামসহ কাবিল কে একই অপরাধ একাধিকবার করায় ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত। আদালতের নির্দেশক্রমে ৮ হাজার কেজি ভেজাল গুড়সহ জব্দকৃত আলামত ধংস করা হয়।

লালপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মি আক্তার এর ভ্রাম্যমান আদালতের সত্যতা নিশ্চিত করে জানান, ভেজাল গুড় উৎপাদনের অপরাধে ভোক্তা সংরক্ষণ অধিকার আইন ২০০৯ এর ৪২ ধারায় গুড় ব্যবসায়ী ভুট্টু কে ১লক্ষ টাকা জরিমানা ও একই অপরাধ একাধিকবার করায় কাবিলকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয় ।

স/আ.মি