লালপুরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সভা অনুষ্ঠিত


লালপুর (নাটোর)প্রতিনিধি:
নাটোরের লালপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২১ উপলক্ষে অবহিতকরন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৩ জুন ) সকালে স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ কে এম শাহাব উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাম্মী আকতার। বিশেষ অতিথি ছিলেন, লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. শরিফুল ইসলাম, উপপুলিশ পরিদর্শক (এসআই) মো. আনোয়ার হোসেন, ইপিআই মো. বুলবুল হোসেন ও এইচআই মো. আবু কায়েসসহ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান বক্তা ও উপস্থাপক ছিলেন, চিকিৎসা কর্মকর্তা (রোগ নিয়ন্ত্রণ) ডা. আহমেদ রিজভী।

ডা. আহমেদ রিজভী জানান, আগামী ৫ জুন থেকে ১৯ জুন, ২০২১ পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে। যেসব শিশুর বয়স ৬ মাস থেকে ৫ বছর, সে সকল শিশু এই ক্যাম্পেইনের আওতায় আসবে। যে সকল শিশুর বয়স ৬ মাস থেকে এক বছর তাদেরকে নীল ক্যাপসুল ও যাদের বয়স এক বছর থেকে ৫ বছর তাদেরকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। তিনি আরো জানান, করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে সকল শিশুর অংশগ্রহণ নিশ্চিত করে ভিটামিন ‘এ’-এর গুরুত্ব সবার কাছে তুলে ধরায় ছিল অবহিতকরণ ও পরিকল্পনা সভার বিষয়বস্তু।

স/জে