মঙ্গলবার , ২৫ জুলাই ২০২৩ | ১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

লালপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন ও চেক বিতরণ 

Paris
জুলাই ২৫, ২০২৩ ৬:০৬ অপরাহ্ণ

লালপুর প্রতিনিধি :
নাটোরের লালপুরে ‘নিরাপদ মাছে ভরব দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার (২৫ জুলাই ২০২৩) মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে এর উদ্বোধন করেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।
উপজেলা পরিষদ চত্ত্বরে ইউএনও শামীমা সুলতানার সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার সা’দ আহমাদ শিবলীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা প্রীতম কুমার হোড়, উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম নাজিম উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মাহফুজুর রহমান, ওয়ালিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) নীরেন্দ্রনাথ মন্ডলসহ বিভিন্ন দপ্তর প্রধান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, প্রতিষ্ঠান প্রধান, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ।
উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম নাজিম উদ্দিন বলেন, উপজেলায় বছরে মাছের চাহিদা ৫ হাজার ৮৫২ টন। উৎপাদন হয় প্রায় ৫ হাজার ১৭৫ টন। প্রতিবছর ঘাটতি থাকে ৬৭৭ টন। এই ঘাটতি মেটাতে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে উপজেলার যেসব পুকুরে অন্তত বছরের ৩-৪ মাস পানি থাকে সেখানে মাছ চাষ করার জন্য চাষিদের বিশেষ তাগিদ দেন।
মৎস্য সপ্তাহের কর্মসূচির মধ্যে রয়েছে মাইকিং, পোনামাছ অবমুক্তকরণ, র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা, উপজেলার স্থানীয় পর্যায়ে সফল ৩ জন মৎস্য চাষীকে পুরস্কার বিতরণ, মৎস্য চাষীদের সাথে মতবিনিময়, মোবাইল কোর্ট/অভিযান পরিচালনা, মাছচাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, সুফলভোগীদের মধ্যে উপকরণ বিতরণ এবং ৩০ জুলাই মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান।
অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নয়নে টিআর প্রকল্পের চেক এবং আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থদের টিন ও অর্থ সহায়তা চেক প্রদান করে প্রধান অতিথি।

সর্বশেষ - রাজশাহীর খবর