লালপুরে ইমো হ্যাকিং চক্রের ৭ সদস্য গ্রেপ্তার

লালপুর প্রতিনিধি:

নাটোরের লালপুরে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ইমো হ্যাকিং প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে লালপুর থানা পুলিশ। সোমবার (১৬মে) আটককৃতদের নাটোর জেলহাজতে পাঠানো হয়েছে।

রোববার দিবাগত রাতে উপজেলার বিলমাড়িয়া ইউনিয়নের চকবাদকয়া ও রহিমপুর গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

লালপুর থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে পুলিশের একটি দল উপজেলার বিলাড়িয়া ইউনিয়নের চকবাদকয়াসহ পার্শবতী এলাকায় অভিযান চালিয়ে উপজেলার মোমিনপুর গ্রামের আজিজুল হকের ছেলে মো. রায়হান আলী (২৯), মো. দুলাল উদ্দিনের ছেলে মো. পলাশ আলী (২৫), ছোট বাদকয়া গ্রামের জহুরুল ইসলামের ছেলে মো. কাওছার (২০), মনিহারপুর গ্রামের মো. জহুরুল ইসলামের ছেলে মো. রুবেল হোসেন (২৩), গন্ডবিল গ্রামের মো. আদম আলীর ছেলে মো. রাজু হোসেন (২২), মো. জাহিদুল ইসলামের ছেলে মো. নাইম ইসলাম (২২) এবং রহিমপুর গ্রামের আ. রশিদের ছেলে মো. সাগর আহম্মেদকে (১৬) গ্রেপ্তার করেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে আরো ৪/৫ জন হ্যাকিং চক্রের সদস্য পালিয়ে যায়। এ সময় ৮টি মোবাইল ফোন জব্দ করা হয়।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ইমো হ্যাকিংয়ের কথা স্বীকার করেন। পরস্পরের সহায়তায় দীর্ঘদিন ধরে মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগের মাধ্যমে প্রবাসীসহ বিভিন্ন প্রান্তে ইমো সফটওয়্যারে অবৈধ প্রবেশ পূর্বক একাউন্ট হ্যাক করে আসছেন। পরিচয় গোপন করে নারী ও পুরুষের ছদ্দবেশে বিভিন্ন ছবি ও ভিডিও প্রদর্শনের ও প্রতারণার মাধ্যমে কৌশলে অর্থ আদায় করে আসছেন।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান বলেন, এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

জি/আর