লালপুরে ইমো হ্যাকিং চক্রের ৫ প্রতারক আটক 

লালপুর প্রতিনিধি: 
নাটোরের লালপুরের ইমো হ্যাকিং চক্রের পাঁচ প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার  দিবাগত রাতে উপজেলার বালিতিতা ও মহারাজপুর গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। বুধবার তাদের জেলহাজতে পাঠানো হয়েছে। সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‌্যাব-৫, রাজশাহী সূত্রে জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ  হোসেন ও উপঅধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. রফিকুল ইসলামের নেতৃত্বে মঙ্গলবার রাতে বালিতিতা ও মহারাজপুর গ্রামে অভিযান চালানো হয়।
এ সময় উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামে মো. রেজাউল করিম মো. আলমগীর হোসেন (২০), মহারাজপুর গ্রামের মো. সামান উদ্দিনের ছেলে মো. তারিক হোসেন (১৬), মো. মোখলেছুর রহমানের ছেলে মো. রাজু হোসেন (১৬), মো. সাজদার রহমানের ছেলে মো. আসিফ হোসেন (১৫), কুষ্টিয়ার ভেড়ামাড়ার সাতবাড়িয়া মন্ডলপাড়া গ্রামের মো. জাবের আলী মন্ডলের ছেলে মো. হারুন অর রশিদকে (২৬) গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ১০টি মোবাইল ও ১৭টি সিমকার্ড জব্দ করে র‌্যাব।
কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ  হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি দেয় দীর্ঘদিন যাবৎ ইলেক্ট্রনিক ডিভাইস ও ইন্টারনেট ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ইমো হ্যাক করে আসছিল। পরবর্তীতে বিভিন্ন প্রতারণা করে তাদের পরিচিতজনদের কাছ থেকে মোবাইল ব্যাংকিং বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়।
লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলুর রহমান বলেন, এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা হয়েছে। বুধবার গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে নাটোর জেলহাজতে পাঠানো হয়েছে। এলাকা ছেড়ে যারা দেশের বিভিন্ন স্থানে গা-ঢাকা দিয়েছে তাদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। উল্লেখ্য, র‌্যাব-পুলিশের অভিযানে এ পর্যন্ত লালপুরের ৮৪ জন ইমো হ্যাকার আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে।