লঙ্কা প্রিমিয়ার লিগে খেলবেন না সেরা ক্যাটাগরির ৪ বিদেশি

করোনা পরিস্থিতির কারণে কয়েক দফা পেছানোর পর অবশেষে চূড়ান্ত হয়েছে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) সূচি। তবে ঝামেলা পিছু ছাড়ছে না। প্লেয়ার’স ড্রাফট থেকে দল পাওয়ার এক সপ্তাহ না যেতেই নাম প্রত্যাহার করে নিয়েছেন প্রতিযোগিতাটিকে আকর্ষণীয় করে তোলা চার বিদেশি- আন্দ্রে রাসেল, ফাফ ডু প্লেসি, ডেভিড মিলার ও ডেভিড মালান। তাদের সঙ্গে টি-টোয়েন্টি ফরম্যাটের টুর্নামেন্টে খেলবেন না আরেক বিদেশি মনবীন্দর বিসলা।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, জাতীয় দল দক্ষিণ আফ্রিকার খেলা থাকায় এলপিএলে খেলতে পারবেন না মিলার, ডু প্লেসি ও মালান। ক্রিকেট শ্রীলঙ্কা জানিয়েছে, চোটের কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন আন্দ্রে রাসেল। তবে বিসলার না খেলার কারণ জানা যায়নি।

২১ নভেম্বর শুরু হবে এলপিএল, আর ইংল্যান্ডের দক্ষিণ আফ্রিকা সফর শুরু ২৭ নভেম্বর। এই সফরে ইংলিশরা তিন ওয়ানডের সঙ্গে খেলবে সমান টি-টোয়েন্টি। স্বাভাবিকভাবেই শ্রীলঙ্কার প্রতিযোগিতায় খেলা হচ্ছে দক্ষিণ আফ্রিকার মিলার ও ডু প্লেসির সঙ্গে ইংল্যান্ডের মালানের।

পাঁচ বিদেশির নাম প্রত্যাহারে সবচেয়ে সমস্যায় পড়েছে কলম্বো কিংস। কারণ রাসেল, ডু প্লেসি ও বিলসাকে দলে ভিড়িয়েছিল তারা। মালানকে নিয়েছিল জাফনা স্ট্যালিয়ন্স।

এলপিএলে পরিচালক রাভিন বিক্রমারত্নে ক্রিকইনফোকে বলেছেন, ‘এখন ফ্র্যাঞ্চাইজিগুলো এই সব খেলোয়াড়ের জায়গা পূরণে অন্য খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করবে। সেরা ক্যাটাগরির খেলোয়াড় হিসেবে ড্রাফটে ছিলেন রাসেল, মিলার, ডু প্লেসি ও মালান। তাই তাদের বদলি হিসেবে খেলোয়াড় কেনার কোনো বাধ্যবাধকতা থাকবে না। যে কাউকে বদলি নিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো।

 

সূত্রঃ কালের কণ্ঠ