লকডাউনের মধ্যে ইনস্টাগ্রামের প্রতি পোস্টে কোহলির এত আয়!

আপনার একটা ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট আছে। সেখানে আপনি কিছু পোস্ট করেন কেন? স্রেফ হয়তো বন্ধু বান্ধবদের দেখানোর জন্য, না হয় সময় কাটানো বা মনের প্রশান্তি। এই ব্যাপারটাই বিরাট কোহলিদের জন্য অন্য রকম।

কোহলি তার এক একটি পোস্ট থেকে যত টাকা আয় করেন, শুনলে চোখ কপালে উঠতে পারে অনেকের। ভারতীয় দলপতি লকডাউনের সময়টায় ইনস্টাগ্রামের স্পন্সরড পোস্ট থেকে আয়ে বিশ্বের শীর্ষ ১০ ধনী অ্যাথলেটের মধ্যে জায়গা করে নিয়েছেন।

অ্যাটেইন (Attain) সংগৃহীত উপাত্ত অনুযায়ী, ইনস্টাগ্রামের ১০ সেরা উপার্জনকারী ক্রীড়াবিদের তালিকায় কোহলি আছেন ৬ নম্বরে। গত ১২ মার্চ থেকে ১৪ মে পর্যন্ত করোনাভাইরাস মহামারির কারণে সারাবিশ্ব যখন লকডাউন, তখন বাসায় বসেই অবিশ্বাস্য আয় করেছেন তিনি।

তালিকা অনুযায়ী, কোহলি তার স্পন্সরড পোস্টের মাধ্যমে মোট আয় করেছেন ৩৭৯,২৯৪ পাউন্ড। এর মধ্যে প্রতি পোস্ট থেকে আয় ১২৬,৪৩১ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১ কোটি ৩৬ লাখ ২৬ হাজার টাকার মতো। সবমিলিয়ে প্রায় ৪ কোটি ৮ লাখ ৭৬ হাজার টাকা। ভাবা যায়!

ইনস্টাগ্রামে আয়ের এই তালিকায় শীর্ষে আছেন পর্তুগিজ ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনি মোট আয় করেছেন ১.৮ মিলিয়ন পাউন্ড ( প্রায় ১৯ কোটি ৩৯ লাখ ৪৮ হাজার টাকা)। দুই নম্বরে থাকা আর্জেন্টাইন খুদেরাজ লিওনেল মেসির আয় ১.২ মিলিয়ন পাউন্ড (প্রায় ১২ কোটি ৯৩ লাখ ৩২ হাজার টাকা)। আর ১.১ মিলিয়ন (প্রায় ১১ কোটি ৮৫ লাখ ৫৪ হাজার টাকা) আয়ে তিন নম্বরে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।

এছাড়া সেরা পাঁচে আছেন আমেরিকান বাস্কেটবল গ্রেট শাকুইল ও’নিল (৫৮৩,৬২৮ পাউন্ড) এবং সাবেক ইংলিশ ফুটবল কিংবদন্তি ডেভিড বেকহ্যাম (৪০৫,৩৫৯ পাউন্ড)।

কোহলির পর আছেন সুইডিশ ফুটবলার জ্লাতান ইব্রাহিমোভিচ (১৮৪, ৪১৩ পাউন্ড), আমেরিকান সাবেক এনবিএ তারকা ডোয়াইন ওয়েড (১৪৩,১৪৬ পাউন্ড), ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেজ (১৩৯,৬৯৪ পাউন্ড) এবং ব্রিটিশ বক্সার অ্যান্থনি জশোয়া (১২১,৫০০ পাউন্ড)।