র‍্যাবের অভিযানে প্রায় ৫০০ দালালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ

সারা দেশে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়, পাসপোর্ট অফিস ও হাসপাতালে দালালদের ধরতে একযোগে অভিযান পরিচালনা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল থেকে দেশজুড়ে একযোগে এ অভিযান শুরু করে র‌্যাবের ১৫টি ব্যাটালিয়ন।

অভিযানে আটক হওয়া দালাল চক্রের প্রায় পাঁচশ সদস্যের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়। রবিবার (৫ সেপ্টেম্বর) রাতে র‍্যাব সদরদপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

র‍্যাবের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতেও এই তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়। তাদের পক্ষ থেকে বলা হয়, সারা দেশে আজ দিনব্যাপী দালালচক্রের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে র‍্যাব। দালালচক্রের বিরুদ্ধে অভিযান সংক্রান্ত র‍্যাব ফোর্সেসের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক ভিডিও বক্তব্যে চার শতাধিক দালালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়। তার বক্তব্য বিকাল ৪টায় ধারণ করা হয়। যদিও কিছু কিছু এলাকায় তখনো অভিযান চলমান ছিল। সর্বশেষ সকল ব্যাটালিয়নের অভিযানের চূড়ান্ত তথ্যের ভিত্তিতে, আজকে প্রায় পাঁচশ দালাল চক্রের সদস্যের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

 

সূত্রঃ কালের কণ্ঠ