বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রোহিত-কোহলিকে আউট করা নিয়ে যা বললেন হাসান

Paris
সেপ্টেম্বর ১৯, ২০২৪ ৯:৪৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

হাসান মাহমুদের টেস্ট ক্যারিয়ারের বয়স ৪ ম্যাচের। দীর্ঘ সংস্করণের ক্যারিয়ার সবে শুরু হলেও বোলিংয়ে ঠিকই দুর্দান্ত ঝলক দেখাচ্ছেন বাংলাদেশি পেসার। আজ চেন্নাই টেস্টেও সেই চমক দেখিয়েছেন তিনি।

প্রথম টেস্ট শুরু হতেই হাসানের তোপ শুরু হয়ে যায়।

তার আগুনে বোলিংয়ের সামনে টিকতে না পেরে দ্রুতই ড্রেসিংরুমে ফেরেন ভারতীয় ব্যাটাররা। প্রতিপক্ষের প্রথম ৪ উইকেটই নেন তিনি। তার শিকারের তালিকায় আছেন রোহিত শর্মা-বিরাট কোহলিরাও।
রোহিত-কোহলিকে আউট করার সময় হাসান কোনো পরিকল্পনা করেছিলেন কি না, তা ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে জানতে চাওয়া হয়েছিল।

তাদের আউট করতে তেমন কোনো পরিকল্পনা করেননি বলে জানিয়েছেন তিনি। ২৪ বছর বয়সী পেসার বলেছেন, ‘আসলে আমার প্ল্যান ছিল খুবই সিম্পল। আমি আমার শক্তি অনুযায়ী বল করে যেতে চেয়েছি। চেষ্টা করেছি সব সময় এটি করে যেতে হবে।

এভাবেই এগিয়েছি আমি।’
হাসানের দুর্দান্ত বোলিংয়ে একটা সময় ভারত ৩৪ রানে ৩ উইকেট হারিয়ে বসেছিল। তবে সেখান থেকে অবশ্য ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিকরা। রবীন্দ্র জাদেজা (৮৬*) ও রবিচন্দ্রন অশ্বিনের (১০২*) অপরাজিত ১৯৫ রানের জুটিতে ভারত ৬ উইকেটে পরে প্রথম দিন শেষ করেছে ৩৩৯ রানে।

পাকিস্তানের বিপক্ষে সর্বশেষে টেস্টে ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়া হাসান ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টের প্রথম দিন নিয়েছেন ৪ উইকেট।

সুযোগ আছে ক্যারিয়ারসেরা ৪৩ রানে ৫ উইকেট নেওয়ার বোলিং ফিগারকে ছাড়িয়ে যাওয়ার।
রাওয়ালপিন্ডির স্পেল নাকি চেন্নাইয়েরটা তার কাছে বিশেষ, এমনটা প্রশ্ন করা হলে হাসান বলেছেন, ‘আসলে টেস্ট ম্যাচে উইকেট পাওয়াটাই খুবই আনন্দের ব্যাপার আমার কাছে। পাকিস্তানে বা এখানে যেটাই হোক সেই ধারাবাহিকতা ধরে রাখার চেষ্টা করব সামনে। যতটুকু দলের জন্য নিজের সেরাটা দেওয়া যায়।’

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা