রোমাঞ্চকর ম্যাচে মিঠুনের ‘ডাক’ হৃদয়ের ৯৩*

চট্টগ্রামে বাংলাদেশ ‘এ’ দল বনাম বিসিবি হাই পারফর্মেন্স (এইচপি) ইউনিটের মধ্যকার ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ ছিল আজ। জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ৪ রানে জিতে নেয় ‘এ’ দল। এই জয়ের সঙ্গেই তারা ৩-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে ফেলেছে। অথচ প্রাথমিক ধসে পর তৌহিদ-রেজাউরের শতরানের জুটিতে এইচপি দল ঘুরে দাঁড়িয়েছিল। শেষ পর্যন্ত তাদের হারতেই হয়েছে।

বৃষ্টির কারণে ম্যাচ শুরু হয়েছিল দেরিতে। ৫০ ওভারের ম্যাচ নেমে আসে ৪৪ ওভারে। আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২২২ রান করে সিনিয়র ক্রিকেটারদের নিয়ে গড়া ‘এ’ দল। মুমিনুল হক ও সাদমানের ৬৭ রানের উদ্বোধনী জুটি উপহার দেন। কিন্তু পরবর্তীতে কেউই পঞ্চাশ ছুঁতে পারেননি। বাঁহাতি স্পিনার হাসান মুরাদের বলে ‘ডাক’ মেরে ফিরেন মোহাম্মদ মিঠুন।  সর্বোচ্চ ৪৭ রান করেন সাদমান ইসলাম। শেষ দিকে খালেদ আহমেদের ২১ বলে ২ ছক্কা ও ১ চারে ২৫ রানের ইনিংসে লড়ার মতো পুঁজি পায় ‘এ’ দল।

জবাবে ব্যাটিংয়ে নেমে মোসাদ্দেক হোসেনের করা ইনিংসের প্রথম বলেই এইচপি দলের ওপেনার মুনিম শাহরিয়ার বোল্ড হয়ে যান। আগের ম্যাচে ফিফটি করা আরেক ওপেনার তানজিদ হাসানও (১৩) মোসাদ্দেকের শিকার হন। ‘এ’ দলের বোলিং তোপে দ্রুত সময়ে ৬৫ রানে ৭ উইকেট হারায় এইচপি দল। এরপরেই হৃদয় আর রেজাউর গড়েন ১০১ রানের দুর্দান্ত এক জুটি। ৫৪ বলে ৩ চার ২ ছক্কায় ফিফটি করা হৃদয় ৭৯ বলে ৯৩ রানে অপরাজিত থাকেন। যদিও শেষ ওভারে ১৭ রানের সমীকরণ মেলাতে পারেননি হৃদয় ও মুকিদুল।

 

সূত্রঃ কালের কণ্ঠ