শুক্রবার , ৬ সেপ্টেম্বর ২০২৪ | ২৮শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রোনালদোর ৯০০তম গোল, পর্তুগাল হারাল ক্রোয়েশিয়াকে

Paris
সেপ্টেম্বর ৬, ২০২৪ ১০:২১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

উয়েফা নেশন্স লিগে গোল করলেন ক্রিস্টিয়ানো রোনালদো। পেশাদার ক্যারিয়ারে এটি তার ৯০০তম গোল। ৩৯ বছর বয়সী পর্তুগিজ তারকার ইতিহাস গড়ার দিনে ক্রোয়েশিয়ার বিপক্ষে ২-১ গোলে জিতেছে পর্তুগাল।

লিসবনে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে ‘এ’ লিগের এক নম্বর গ্রুপের ম্যাচে রোনালদো ও দিয়োগো দালোতের গোলে ক্রোয়েশিয়াকে ২-১ গোলে হারিয়েছে পর্তুগাল।

ক্রোয়েশিয়া যে গোলটি পেয়েছে সেটাও দালোতের আত্মঘাতী।
ম্যাচ শুরুর সপ্তম মিনিটেই পর্তুগিজদের এগিয়ে দেন দালোত। ক্রোয়েশিয়ার বক্সে বল পেয়ে কোনাকুনি শটে জালে পাঠান এ ফুল-ব্যাক। সমতায় ফিরতে মরিয়া ক্রোয়েশিয়ার বাধা হয়ে দাঁড়ান পর্তুগিজ গোলরক্ষক দিয়োগো কস্তা।

৩৪ মিনিটে দ্বিতীয় গোলটি হজম করে ক্রোয়েশিয়া। নুনো মেন্দেসের ক্রসে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মধ্যে দিয়ে দারুণ ভলিতে ঠিকানা খুঁজে নেন রোনালদো। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে এটি তার ক্যারিয়ারের ৯০০তম গোল। আর পর্তুগালের হয়ে ১৩১তম।

৪১ মিনিটে দালোতের আত্মঘাতী গোলে ব্যবধান কমে ক্রোয়েশিয়ার। প্রতিপক্ষের আক্রমণ রুখে দিতে গিয়ে নিজেদের জালেই বল ঠেলে দেন এ ফুল-ব্যাক।

দ্বিতীয়ার্ধে দুদলই আক্রমণ-পাল্টা আক্রমণ চালিয়ে যায়। তবে দ্বিতীয়ার্ধে কেউই সফলতার মুখ দেখেনি। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে শেষ হয় ম্যাচ।

অন্য ম্যাচে স্কটল্যান্ডকে ৩-২ গোলে হারিয়েছে পোল্যান্ড।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা