রোনালদোর বিরুদ্ধে ধর্ষণের মামলা প্রত্যাহারের সুপারিশ করলেন বিচারক

পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর বিরুদ্ধে যে ধর্ষণের অভিযোগ আছে, সেটা থেকে তাকে মুক্তি দেওয়ার সুপারিশ করেছেন আমেরিকার বিচারক ড্যানিয়েল অ্যালব্রেগস। ক্যাথরিন মায়োরগা নামক এক মডেল রোনালদোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন। ২০০৯ সালে একটি হোটেলের ঘরে রোনালদো তাকে ধর্ষণ করে বলে অভিযোগ করেছিলেন মায়োরগা।

এরপর রোনালদো আত্মপক্ষ সমর্থন করে বলেছিলেন, তিনি কোনো ধরনের যৌন নির্যাতনের সঙ্গে জড়িত নন। সেদিন লাস ভেগাসের হোটেলে দুজনের সম্মতিতেই যৌন সম্পর্ক হয়েছিল। এই ইস্যুতে দুই বছর আগে রোনালদোকে ফৌজদারি মামলা থেকে মুক্তি দেওয়া হয়। কারণ হিসেবে বলা হয়, রোনালদোর বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করা যায়নি। কিন্তু ক্যাথরিন কোনোভাবেই হার মানতে রাজি নন। তিনি মামলা চালিয়ে যাচ্ছেন। এবার বিচারক ড্যানিয়েল অ্যালব্রেগস রোনালদোকে এই মামলা থেকে মুক্তি দেওয়া সুপারিশ করলেন।

অ্যালব্রেগসের এই সুপারিশ অন্য এক বিচারক যাচাই করবেন। মার্কিন বিচাকরের মতে, এই মামলার জন্য ক্যাথরিনের আইনজীবী দায়ী। অ্যালব্রেগস লিখেছেন, ‘ক্যাথরিনের মামলাটি বাতিল করে দেওয়া তার আইনজীবীর জন্য খুবই দুঃখের। কিন্তু মামলাটি যদি বন্ধ না করা হয় তা হলে আইনজীবীর পদক্ষেপ আইনের জন্য বিপদজনক হতে পারে।’ এরপর রোনালদোর আইনজীবী পিটার ক্রিশ্চিয়ানসেন বলেন, ‘আদালতের এই সুপারিশে আমরা খুশি। রোনালদোকে মুক্তি দেওয়ার সুপারিশকে আমরা স্বাগত জানাচ্ছি।’

 

সূত্রঃ কালের কণ্ঠ