রূপপুর পারমাণবিকের ড্রইভার করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা পরীক্ষা ল্যাবে রাজশাহীর চারঘাট উপজেলার একজনের নমুনায় করোনা ধরা পড়েছে। আক্রান্তের নাম মনসুর রহমান (৪৫)। তিনি রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে ড্রইভাররের কাজ করতেন। শনিবার তার নমুনায় করোনা ধরা পড়ে।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, শনিবার ল্যাবটিতে এক সিফটে ৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে দুই জনের নমুনায় ফল পাওয়া যায়নি। তেব চারঘাটের মনসুর রহমান নামের একজনের নমুনায় করোনা পজিটিভ এসেছে।


আরও পড়ুন

রামেক ল্যাবে একদিনে পাবনার ৩১ জনের করোনা শনাক্ত


এদিকে করোনা আক্রান্ত মনসুর রহমান জানান, তিনি পেশায় ড্রইভার। রূপপুর পারমাণবিক বিদ্যুত কেন্দ্রে বেসরকারী একটি প্রতিষ্ঠানের হয়ে গাড়ি চালাতেন। গত ২৮ মে পারমাণবিক কেন্দ্রের গেট দিয়ে অন্যান্য দিনের মতো প্রবেশ করতে গেলে নিয়ম মাফিক তার শরীরের তাপমাত্রা পরিমাপ করা হয়। এসময় তার শরীরে তাপমাত্রা বেশি পাওয়া যায়। এরপর কর্তৃপক্ষ তার আইডিকার্ড নিয়ে নেয় ও তার নমুনা পরীক্ষার পরামর্শ দেয়।

মনসুরের নমুনা গত ৪ জুন সংগ্রহ করা হয়। এরপর রামেক হাসপাতালের করোনা পরীক্ষা ল্যাবে শনিবার অন্যান্যদের নমুনার সাথে তার নমুনা পরীক্ষা করা হলে ফল পজিটিভ আসে।

মনসুর জানান, তিনি শারীরিক ভাবে সুস্থ আছেন। তবে সামান্য জ্বর ছিলো শরীরে। তিনি হার্টের রোগী। গত ৩০ মে তিনি রাজশাহী নগরীর লক্ষীপুর এলাকায় অবস্থিত লাইফলাইন ডায়গনস্টিকে হার্টের চিকিৎসার জন্য একবার এসেছিলেন। তবে কী ভাবে তিনি আক্রান্ত হলেন তা তিনি বলতে পারছেন না।