রুয়েট ক্যাম্পাসকে জঙ্গি ও সন্ত্রাসবাদ মুক্ত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (রুয়েট) জঙ্গি ও সন্ত্রাসবাদ মুক্ত ক্যাম্পাস ঘোষণা করে বলা হয়েছে, এখানে কেউ জঙ্গিবাদকে উস্কে দেয়ার চেষ্টা করলে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে।

শনিবার দুপরে রুয়েটে জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিরোধে আয়োজিত এক সমাবেশে এ ঘোষণা দিয়েছেন উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রুয়েটকে সর্বপ্রকার সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস হিসেবে গড়ে তোলা হয়েছে। এই ক্যাম্পাসে জঙ্গিবাদের কোন স্থান নেই। কেউ এখানে জঙ্গিবাদকে উস্কে দেয়ার চেষ্টা করলে তাদের কঠিন পরিণতি ভোগ করতে হবে।

কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ মোশাররাফ হোসেন, পুরকৌশল অনুষদের ডীর প্রফেসর ড. মোঃ আব্দুস সোহবান, ইলেকট্রনিক এবং কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম শেখ, যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. নীরেন্দ্রনাথ মুস্তাফী, এ্যাপলাইড সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ মাজেদুর রহমান, সরকার, আইআইসিটি’র পরিচালক প্রফেসর ড. মোঃ শহীদ উজ জামান, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোঃ শামীমুর রহমান, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর ড. মোঃ আব্দুল আলীম, কর্মকর্তা সমিতির সভাপতি শাহনেওয়াজ সরকার সেডু এবং কর্মচারী সমিতির সভাপতি মোঃ মুরাদ হোসেন।

সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন এইচ এম কামরুজ্জামান এবং সঞ্চালক ছিলেন উপ-পরিচালক (ছাত্রকল্যাণ) সিদ্ধার্থ শংকর সাহা। সমাবেশে সকল বিভাগের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণ করেন।

স/মি