রুয়েটে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ক্লাস-পরীক্ষা, খোলা থাকবে আবাসিক হল

নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) আগামীকাল শনিবার (২২ জানুয়ারি) থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয়টির স্নাতক শ্রেণির নিয়মিত সেমিস্টারের সেমিস্টার ফাইনাল পরীক্ষা ও ক্লাসসমূহ বন্ধ থাকবে। শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় রুয়েটের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ এর সভাপতিত্বে ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে ৯৫ তম (জরুরি) সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। শুক্রবার (২১ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ দপ্তরের সেকশন অফিসার আ.ফ.ম. মাহমুদুর রহমান স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়- শুক্রবার সরকারের মন্ত্রিপরিষদ বিভাগের  নির্দেশনা জারির পরিপ্রেক্ষিতে এই সিন্ডিকেট (জরুরি) সভা অনুষ্ঠিত হয় । সিন্ডিকেট সভা শেষে রুয়েট সিন্ডিকেটের সদস্য সচিব ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. সেলিম হোসেন জানান, ‘বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকলেও  স্বাস্থবিধি মেনে অন্যান্য একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম যথারীতি চালু থাকবে। যথাযথ স্বাস্থবিধি মেনে আবাসিক হলসমূহ খোলা থাকবে। তিনি আরও জানান, জরুরি প্রয়োজন ব্যতীত বহিরাগত কাউকে ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান না করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

উল্লেখ্য যে, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা ও কমর্চারী নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাপ্তরিক কাজসমূহ বিভাগীয় প্রধান/শাখা প্রধানের তত্ত্বাবধায়নে সুষ্ঠুভাবে সম্পন্ন করবেন।

এএইচ/এস