রুয়েটের ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক:

ব্যাপক উৎসাহ উদ্দীপনা এবং আনন্দ ও উচ্ছাসের মধ্যে দিয়ে আজ ১ সেপ্টেম্বর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) পালিত হয়েছে ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস।

 

এ উপলক্ষে সকাল ৯টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং ফেস্টুন ও পায়রা উড়ানোর মধ্যে দিয়ে রুয়েটের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান শুরু হয়। বিশ্ববিদ্যালয় দিবসের দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। এরপর মহান মুক্তিযুদ্ধে শাহাদৎ বরণকারী এই প্রতিষ্ঠানের ছাত্রদের কবরে ফুলের ঢালা দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। এরপরেই অনুষ্ঠিত হয় বৃক্ষরোপণ কর্মসূচী।

 

সকাল ১০টায় রুয়েট ক্যাম্পাস থেকে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগের নেতৃত্বে এই শোভাযাত্রাটি রুয়েট ক্যাম্পাস প্রদক্ষিণ করে। সাড়ে ১০ টায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। আলোচনা সভা শেষে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানাআপর দলের সদস্যদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে রুয়েটের অগ্রযাত্রা ও উন্নতি কামনা করে দোয় মাহ্ফিল অনুষ্ঠিত হয়।

01 September_2016_1 copy

বিশ্ববিদ্যালয় দিবসের প্রতিটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ মোশাররাফ হোসেন, পুরকৌশল অনুষদের ডীর প্রফেসর ড. মোঃ আব্দুস সোহবান, ইলেকট্রনিক এবং কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম শেখ, যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. নীরেন্দ্রনাথ মুস্তাফী, এ্যাপলাইড সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ মাজেদুর রহমান, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন এইচ এম কামরুজ্জামান সরকার, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর ড. মোঃ আব্দুল আলীম, কর্মকর্তা সমিতির সভাপতি শাহনেওয়াজ সরকার সেডু, রুয়েট ছাত্রলীগের সভাপতি রোজ ও সাধারণ সম্পাদক হিমেল এবং কর্মচারী সমিতির সভাপতি মোঃ মুরাদ আলী। প্রতিটি অনুষ্ঠানে রুয়েটের বিপূল সংখ্যক শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ স্বতঃস্ফুতভাবে অংশগ্রহণ করেন।

স/মি