রুয়েটের নতুন দায়িত্বপ্রাপ্ত ভিসি ড. সাজ্জাদ হোসেন


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ভাইস-চ্যান্সেলরের (ভিসি) পদ শূন্য হওয়ায় অধ্যাপক ড. মো. সাজ্জদ হোসেনকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে সাময়িকভাবে ভিসির দায়িত্ব দেওয়া হয়েছে। গত বুধবার (৩ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ দপ্তরের সেকশন অফিসার আ.ফ.ম. মাহমুদুর রহমান দ্বীপন স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে ভিসি নিয়োগের এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়- শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর ভাইস চ্যান্সেলরের পদ শূন্য হওয়ায় পরবর্তী ভাইস-চ্যান্সেলর নিযুক্ত না হওয়া পর্যন্ত রুয়েট এর জ্যেষ্ঠতম অধ্যাপক ও অ্যাপ্লাইড সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিজ অনুষদের ডিন ড. মো. সাজ্জাদ হোসেনকে (গ্রেড-১) উক্ত বিশ্ববিদ্যালয়ের দৈনন্দিন প্রশাসনিক ও আর্থিক কর্মকাণ্ড পরিচালনার জন্য সাময়িকভাবে ডিনের দায়িত্বের অতিরিক্ত ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব দেওয়া হলো।

যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হয় বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে। প্রজ্ঞাপন জারির পর গত বুধবার (৩ আগস্ট) সন্ধ্যায় অধ্যাপক ড. সাজ্জামদ হোসেন ভাইস-চ্যান্সেলর হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এএইচ/এস