রিয়ার বার্ষিক আয় কত

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের কথিত প্রেমিকা রিয়া চক্রবর্তী। সুশান্তের মৃত্যুর পর তাকে নিয়ে শুরু হয়েছে নানা জটিলতা। সুশান্তের পরিবারের দাবি—সুশান্তের অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি রুপি সরিয়েছেন রিয়া।

সম্প্রতি কয়েক কোটি রুপি দিয়ে মুম্বাইয়ে ফ্ল্যাট কিনেছেন অভিনেত্রী রিয়া। অন্যদিকে আয়কর রিটার্নের তথ্য অনুযায়ী রিয়ার বার্ষিক যে আয় তা দিয়ে এতো সম্পদ কেনা সম্ভব নয়। চলুন জেনে নিই রিয়ার গত কয়েক বছরের বার্ষিক আয়।

আয়কর রিটার্নের তথ্য অনুযায়ী—২০১৭-১৮ অর্থ বছরে রিয়ার বার্ষিক আয় ১৮ লাখ ৭৫ হাজার ১০০ রুপি দেখানো হয়। ২০১৮-১৯ সালে তা হয় ১৮ লাখ ৩৩ হাজার ২৭০ রুপি। ২০১৭-১৮ অর্থ বছরে অন্যান্য খাত থেকে রিয়ার আয় ছিল ১ লাখ ২৭ হাজার ৬৬৫ রুপি। ২০১৮-১৯ অর্থ বছরে তা বেড়ে হয় ২ লাখ ৩৮ হাজার ৩৩৪ রুপি। যদিও ২০১৮-১৯ অর্থ বছরে ব্যবসায়িক খাতে আয় কমে দাঁড়ায় ১৬ লাখ ৪ হাজার ৯৩৬ রুপি।

২০১৭-১৮ অর্থ বছরে রিয়ার ফিক্সড ডিপোজিটের পরিমাণ ছিল ৯৬ হাজার ২৮১ রুপি। ২০১৮-১৯ অর্থ বছরে তা বেড়ে দাঁড়ায় ৯ লাখ ৫ হাজার ৫৯৭ রুপি। ২০১৭-১৮ অর্থ বছরে রিয়ার কাছে মোট শেয়ার হোল্ডার ফান্ড ছিল ৩৪ লাখ ৫ হাজার ৭৫৭ রুপি। ২০১৮-১৯ অর্থ বছরে তা বেড়ে হয় ৪২ লাখ ৬ হাজার ৩৩৮ রুপি। ২০১৭-১৮ অর্থ বছরে রিয়ার আয় ছিল ১৮ লাখ রুপি, সেখানে ৩৪ লাখ রুপির শেয়ার তিনি কীভাবে কিনলেন তা নিয়ে উঠেছে প্রশ্ন। এখন বিষয়টি খতিয়ে দেখছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।