রিমান্ড শেষে মেয়র মিরুসহ ৬ আসামি কারাগারে

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সিরাজগঞ্জে সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুসহ ছয় আসামিকে পাঁচদিনের রিমান্ড শেষে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

 

পাঁচদিনের রিমান্ড শেষে আজ শনিবার বেলা ১১টায় মামলার তদন্ত কর্মকর্তা ওসি মনিরুল হক আসামিদের সিনিয়র বিচারিক হাকিম (শাহজাদপুর আমলি) আদালতে হাজির করলে বিচারক হাসিবুল হক তাঁদের কারাগারে পাঠানোর  নির্দেশ দেন।

 

শাহজাদপুর সিনিয়র জুডিশিয়াল আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা অফিসার (জিআরও) আতাউর রহমান বিষয়টি জানিয়েছেন।

 

অন্য আসামিরা হলেন, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য কে এম নাসিরুদ্দিন, আলমগীর হোসেন, নাজমুল হক, মো. আসাদ, জহির শেখ।

 

গত ১৩ ফেব্র“য়ারি দৈনিক সমকালের সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুসহ ছয় আসামির পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ১৫ ফেব্র“য়ারি মেয়র ছোট ভাই হাবিবুল হক মিন্টু ও মিরুর গাড়িচালক শাহিন আলমের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এ নিয়ে এই মামলার মোট আট আসামিকে রিমান্ডে নিল পুলিশ।

 

গত ২ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই অস্ত্রের মুখে বাড়িতে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মী ও বিজয়ের স্বজনরা মেয়রের বাসার সামনে মিছিল নিয়ে গিয়ে ইটপাটকেল ছোড়ে। এ সময় মেয়র মিরু ও তাঁর ভাই শটগান দিয়ে গুলি ছুড়তে থাকে। একপর্যায়ে খবর সংগ্রহের সময় মেয়রের গুলিতে সমকালের সাংবাদিক শিমুল গুরুতর আহত হন। পরদিন উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় ওই দিন রাতে নিহতের স্ত্রী নুরুন নাহার বেগম বাদী হয়ে মেয়র হালিমুল হক মিরু ও তাঁর ভাইসহ ১৮ জনের নাম উল্লেখ ও ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

সূত্র: এনটিভি