রাস্তা সংস্কার কাজে অনিয়মের প্রতিবাদ করায় যুবলীগ নেতাকে পেটাল ঠিকাদার

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর গোদাগাড়ীতে পাকা রাস্তা সংস্কার কাজে অনিয়মের প্রতিবাদ করায় স্থানীয় এক যুবলীগ নেতাকে মারপিট করেছে ঠিকাদার ও তার লোকজন। শনিবার (২ জুলাই) দুপুরে উপজেলার ছয়ঘাটি কালিতলা সামশুলের ভাটার সামনে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, গোদাগাড়ী উপজেলার ছয়ঘাটি থেকে বিয়ানাবোনা রাস্তা সংস্কার কাজ পরিষ্কার না করে নিম্মমানের পুরাতন পাথর ও খোয়া ব্যবহার করা হচ্ছিল। শনিবার দুপুরে সড়ক সংস্কার কাজে অনিয়মের প্রতিবাদ করে স্থানীয় লোকজন। ওই সময় সেখানে যান উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা রাজু। বিষয়টি গোদাগাড়ী উপজেলার স্থানীয় সরকার প্রকৌশলীকে জানায় এবং কাজ বন্ধ রাখতে বলে। এ নিয়ে রাজুসহ স্থানীয়দের সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে ঠিকাদার ও তার লোকজন। এক পর্যায়ে ঠিকাদার ও তার লোকজন রাজুকে ধরে বেদম মারপিট করে। রাস্তার মেরামতের কাজ পান ঠিকাদার সেলিম রেজা।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, শুরু থেকেই ওই রাস্তার উঠানো পুরাতন পাথর ও খুয়া মেশিন দিয়ে ভেঙ্গে ও মিশিয়ে পুনরায় ব্যবহার করে রাস্তার কাজ করতে থাকেন। শনিবার রাজুসহ স্থানীয়রা এসব নিম্নমান কাজের প্রতিবাদ করতে গেলে ঠিকাদারের লোকজন রাজুকে মারধরও করে।

ঠিকাদার সেলিম রেজার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার রাস্তার কাজে কোন অনিয়ম বা নিম্নমানের কোন কিছু ব্যবহার হচ্ছে না। পুরাতন কোন কিছুও ব্যবহার হচ্ছে না। স্থানীয়দের সাথে মারামারি করেছেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি মারেনি। ওরা ওখানকার স্থানীয় আমার কাছে চাঁদা চেয়েছিলো । চাঁদা চাওয়ায় ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে।

গোদাগাড়ী উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী সাদরুল ইসলাম বলেন, কাজ দেখাশোনার জন্য সেখানে সার্বক্ষণিক আমার অফিসের লোক রয়েছে।পুরাতন ইট-পাথর বা অন্যকিছু ব্যবহারের সুযোগ নেই।

জি/আর