বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাসিকের সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন

Paris
সেপ্টেম্বর ১৯, ২০২৪ ১১:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ১ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মনসুর রহমানের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে রাজশাহী কোর্ট এলাকায় মনসুর রহমান ও তার সঙ্গে কারাগারে থাকা অন্য আসামিদের আত্মীয়-স্বজনরা এ কর্মসূচি পালন করেন। এ সময় স্থানীয়রাও কর্মসূচি উপস্থিত ছিলেন।

মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, একটি হত্যাকাণ্ডের ঘটনায় প্রকৃত আসামিদের বাদ দিয়ে বিএনপি নেতা মনসুর রহমানসহ অন্যদের আসামি করা হয়। মিথ্যা মামলায় তাদের কারাদণ্ডও দেওয়া হয়েছে। ১ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা রজব আলী ষড়যন্ত্রমূলকভাবে এই মামলায় আসামি করে সবাইকে ফাঁসিয়ে দিয়েছেন। তাই তাদেরকে নিঃশর্তে মুক্তির দাবি জানানো হয়।

এর ২০১৩ সালের ২৮ আগস্ট রাজশাহী সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর রজব আলীর ভাই ও শিক্ষানবিশ আইনজীবী শাহেন শাহকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় দায়েরকৃত মামলার রায় ঘোষণা করা হয় ২০২১ সালের ৮ ডিসেম্বর। রায়ে তৎকালীন কাউন্সিলর মনসুর রহমানসহ ৯ জনের মৃত্যুদণ্ড দেওয়া হয়। এছাড়া ২২ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত।

সর্বশেষ - রাজশাহীর খবর