রাসিকের উচ্ছেদ অভিযান: পুলিশ-দোকান মালিকদের মধ্যে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরী জুরে সড়ক ও ফুটপাত দখলমুক্তকরণ, অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ট্রেড লাইসেন্স বিহীন দোকানে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালিত হচ্ছে।

তারই ধারাবাহিতায় আজ বৃহস্পতিবার দুপুরে নগরীর সাহেব বাজার এলাকায় ট্রেড লাইসেন্স বিহীন দোকানে রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পালের নেতৃতে অভিযান পরিচালনা করা হয়। এসময় দোকান মালিক কর্মচারীদের তোপের মুখে পড়েন রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সঙ্গীয় ফোর্স।

জানা যায়, বৃহস্পতিবার  সাহেব বাজার কাপড়পট্টি এলাকার কুমকুম শাড়ি ঘরে ট্রেড লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় দোকানের স্বতাধিকার  নূরুল ইসলামকে ৬ হাজার টাকা জরিমানা করেন রাসিকের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল। এরপর পার্শ্ববর্তী দোকান হৃদয় হৃদয় বস্ত্র বিতানে ট্রেড লাইসেন্স চেক করতে গেলে মার্কেটের দোকান মালিক কর্মচারীদের সাথে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

Image may contain: 6 people, people standing, crowd and outdoor

এক পর্যায়ে বাজারের দোকান মালিক-কর্মচারীরা ম্যাজিস্ট্রেট ও তার সাথে থাকা পুলিশের গাড়িকে ঘেরাও করে রাখে। এ সময় ম্যাজিস্টেটের সঙ্গীয় ফোর্স ও দোকান মালিক-কর্মচারীদের সাথে উত্তপ্ত বাক্য বিনিময় হয়।

পরে বাজার মালিক সমিতির সভাপতি ও সম্পাদক এবং অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন বলেন, অভিযান পরিচালনার সময় বাজারে একটু সমস্যা হয়েছিল। পরে পুলিশ গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

স/অ