সোমবার , ২১ অক্টোবর ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘রাষ্ট্রপতিকে অপসারণ করে বিচারের মুখোমুখি করতে হবে’

Paris
অক্টোবর ২১, ২০২৪ ৯:২৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পুর অপসারণ দাবিতে মশাল মিছিল ও বিক্ষোভ করেছেন কক্সবাজারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ। প্রধানমন্ত্রীর পদত্যাগ নিয়ে দু রকম বক্তব্য দেওয়ায় তাকে অপসারণের দাবি জানানো হয়েছে।

সোমবার রাত সাড়ে ৭টার দিকে কক্সবাজার শহরে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। মিছিলটি কক্সবাজার শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে লালদীঘির পাড়ে এসে শেষ হয়। পরে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, ‘দুই ধরনের বক্তব্যের জন্য রাষ্ট্রপতিকে অপসারণ করে অবশ্যই বিচারের মুখোমুখি করতে হবে। কারণ, রাষ্ট্রপতি সুকৌশলে বর্তমান অন্তর্বর্তী সরকারকে বিতর্কিত করার মিশনে নেমেছেন। রাষ্ট্রপতি এই ধরনের বক্তব্যে গ্রহণযোগ্যতা হারিয়েছেন। তাই তাকে পদত্যাগ করতে হবে। যদি পদত্যাগ না করেন, তাহলে অবস্থা হবে ফ্যাসিবাদী হাসিনার মতো। ছাত্র-জনতা যখন জেগেছে, এই সাহাবুদ্দিন চুপ্পু কেন? কোনও দালালের অস্তিত্ব থাকবে না।’

সমাবেশে বক্তব্য দেনু কক্সবাজার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক রবিউর হোসেন, সাহেদুল ইসলাম শাহেদ, সাহেদ মোহাম্মদ লাদেন, ওয়ালিউর ইসলাম আযম, একরামুল হক ও জুনায়েত হোসেনসহ অনেকে।

মিছিলে বৈষম্যবিরোধী আন্দোলনের শতাধিক নেতাকর্মী অংশ নেন।

 

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - জাতীয়