রামেক হাসপাতালের করোনার নমুনা পরীক্ষা থেকে দুই কর্মকর্তাকে সরিয়ে দেওয়ার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পিসিআর ল্যাব থেকে করোনার নমুনা পরীক্ষার কীট পাচার হয়ে গেছে বলে সন্দেহ করা হচ্ছে। সম্প্রতি এ অভিযোগ উঠলে কমিটি করে বিষয়টি তদন্ত করা হয়েছে। কমিটি দুই বৈজ্ঞানিক কর্মকর্তাকে ল্যাব থেকে সরিয়ে দেওয়ার সুপারিশ করেছে।

এ দুই কর্মকর্তা হলেন- বৈজ্ঞানিক কর্মকর্তা এসএম হাসান এ লতিফ ও বৈজ্ঞানিক কর্মকর্তা হামিদ আহমেদ। রোববার বিকালে তদন্ত কমিটি হাসপাতাল পরিচালকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি স্বীকার করেছেন।

জানা গেছে, সম্প্রতি ল্যাব থেকে প্রায় ২ হাজার সেট নমুনা পরীক্ষার কীট খোয়া যাওয়ার বিষয়টি জানাজানি হয়। এরপর রাজশাহী মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান শাহ আলমকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে হাসপাতাল কর্তৃপক্ষ। খাতাকলমে হিসাব ঠিক থাকায় কমিটি কীট খোয়া যাওয়া প্রমাণ করতে পারেনি। তবে সাক্ষীদের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি দুজনকে সরিয়ে দিয়ে বিষয়টির উচ্চতর তদন্তের সুপারিশ করেছে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী বলেন, তদন্ত কমিটি একটা সুপারিশ করেছে। বিষয়টা আমরা দেখছি। অভিযুক্ত দুই কর্মকর্তা ফোন না ধরায় বক্তব্য পাওয়া যায়নি।

স/আর