রামেকের ল্যাবে আজকে চাঁপাইনবাবগঞ্জের ৯ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক:

রামেকের করোনা ল্যাবে আজকে ৯ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। তাদের সবার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। এ নিয়ে এ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা একদিনেই চারগুন বেড়ে গেলে। ফলে এখন এ জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১ জনে।

নতুনভাবে ৯ জন করোনা আক্রান্তের মধ্যে সদর উপজেলা ৩ জন, নাচোল ৩ জন, ভোলাহাট ২ ও শিবগঞ্জে ১ একজন।

এর আগে রাজশাহীজুড়ে করোনার প্রভাব বিস্তার করলেও চাঁপাইনবাবগঞ্জ ও সিরাজঞ্জ জেলা ছিল অনেকটায় ভিন্ন। এ দুটি জেলাতে দুজন করে মাত্র করোনা পজিটিভ পাওয়া গিয়েছিল। তবে গতকাল মঙ্গলবার সিরাজগঞ্জে আরও একজনের শরীরে করোনা পজিটিভ পাওয়ার পরে আজ বুধবার চাঁপাইনবাবগঞ্জেও সংখ্যা চার গুনেরও বেশি দাঁড়ালো ১১ জনে। ফলে চাঁপাইনবাবগঞ্জজুড়ে করোনা আতঙ্ক তৈরী হয়েছে।

এরই মধ্যে নাচোলে এক স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত হওয়ার পর তিনি আত্মগোপন করেছেন। এ নিয়ে এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।

এদিকে রাজশাহী বিভাগে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬২ জনে। গতকাল পর্যন্ত ছিল ১৫৩ জন। তবে বগুড়া ল্যাবের প্রতিবেদন পাওয়া গেলে এ সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ বগুড়ার ল্যাবে পরীক্ষা হচ্ছে এই অঞ্চলের করোনার হটজনে পরিণত হওয়া নওগাঁ, জয়পুরহাটের রোগীদের নমুনা পরীক্ষা। এছাড়াও বগুড়া সিরাজগঞ্জের নমুনাও পরীক্ষা হচ্ছে বগুড়াতে। এই চারটি জেলার মধ্যে এখন পর্যন্ত সিরাজগঞ্জ বাদে অন্য তিনটি জেলায় রাজশাহী বিভাগের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের রোগী পাওয়া গেছে।

স/আর