রামগতিতে ১০ দোকান পুড়ে ছাই

লক্ষ্মীপুরের রামগতির পৌরসভার আলেকজান্ডার বাজারে অগ্নিকাণ্ডে ১০টি দোকানঘর পুড়ে ছাই হয়ে গেছে। প্রায় এক কোটি টাকার ক্ষতির পরিমাণ নির্ণয় করে জেলা প্রশাসক কার্যালয়ে তথ্য পাঠানো হয়েছে। মঙ্গলবার (১৭ আগস্ট) সন্ধ্যায় রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল মোমিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, দুপুরে আলেকজান্ডার বাজারের সরকারি পুকুর পাড়ের উত্তর পাশে এ অগ্নিকাণ্ড ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে দুর্ঘটনাটি ঘটেছে।

জানা গেছে, হঠাৎ করে দোকানঘরগুলোতে আগুন জ্বলতে থাকে। খবর পেয়ে রামগতি ফায়ার সার্ভিসের সদস্যরা এসে এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এর মধ্যে মুদি দোকান, ফার্মেসি, লন্ডি, ইলিকট্রিক দোকান, চা দোকানসহ ১০ দোকানঘর মালামালসহ পুড়ে ছাই হয়ে যায়।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল মোমিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ব্যবসায়ীদের সঙ্গে কথা বলা হয়েছে। এক কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে। ক্ষতির পরিমাণ নির্ণয় করে জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে। জেলা প্রশাসন থেকে নির্দেশনা পেলে ক্ষতিগ্রস্তদের জন্য ব্যবস্থা নেওয়া হবে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা বলেন, আগুনে দোকানঘর, মালামাল ও নগদ টাকা পুড়ে সবকিছু ছাই হয়ে গেছে। এ ক্ষতি কাটিয়ে ওঠা সম্ভব নয়। কিভাবে আগুন লেগেছে তা বলা যাচ্ছে না। আগুন নেভানোর আগেই সব পুড়ে ছাই হয়ে যায়।

 

সূত্রঃ কালের কণ্ঠ