রাবি শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষ, তদন্ত কমিটি ৩ সদস্য থেকে ৫ সদস্যে বৃদ্ধি

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে ক্যাম্পাস সংলগ্ন বিনোদপুর বাজারের স্থানীয় ব্যবসায়ীদের সংঘর্ষের কারণ উদঘাটনে তদন্ত কমিটি ৩ সদস্য থেকে বৃদ্ধি করে ৫ সদস্যের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনে উপাচার্যের কনফারেন্স কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রাবি উপাচার্য।
এর আগে, গতকাল রবিবার সন্ধ্যায় সংঘর্ষের ঘটনা তদন্তের জন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবীরকে আহ্বায়ক করে এ কমিটি ঘোষণা করা হয়। বাকি দুই সদস্য ছিলেন, সাবেক প্রক্টর ও রসায়ন বিভাগের অধ্যাপক তারিকুল হাসান ও সহকারী প্রক্টর ড. মো. আরিফুর রহমান। তবে আজ সোমবার অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. আব্দুর রশিদ সরকার, সিন্ডিকেট সদস্য মো. শফিকুজ্জামান জোয়ার্দারকে তদন্ত কমিটির সদস্য করা হয়েছে।
এ বিষয়ে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবীরকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যেই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
তদন্ত কমিটির সদস্য বাড়ানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তদন্তের সুবিধার্থে কমিটির সদস্য সংখ্যা তিন জন থেকে বৃদ্ধি করে পাঁচ জন করা হয়েছে।