রাবির মিলনায়তনের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সংস্কার কাজের সময় ছাদ থেকে পড়ে আলেক নামের একজন শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার (৮ জানুয়ারি) দুপুর সোয়া ২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ বিষয়টি নিশ্চিত করেছে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন। নিহত শ্রমিক রাজশাহী বেলপুকুর এলাকার কাপাশিয়ার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী ও ক্যাম্পাস সূত্রে জানা যায়,শনিবার দুপুরে অডিটোরিয়ামের ছাদ পরিষ্কার করার সময় একজন শ্রমিক পড়ে যায়। সহকর্মীরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়৷ ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থা তিনি মৃত্যু বরণ করেন।

পরিকল্পনা দপ্তর সূত্রে জানা যায়, অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পের আওতায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সংস্কারের কাজ তিনটি ধাপে হচ্ছে। যার মধ্যে সিভিলের কাজটি করছেন হোসেন এন্টারপ্রাইজ। স্থানীয়ভাবে কাজটি দেখভাল করছে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলার বাসিন্দা মমতাজ উদ্দিন ডন। শ্রমিকের নিরাপদ সরঞ্জাম ছিল কিনা এমন প্রশ্নে তিনি বলেন, শ্রমিকদের সেফটি গার্ড দেওয়া ছিল। কিন্তু যেহেতু ছাঁদ পরিষ্কার করছিল তাই পড়েনি।

অডিটোরিয়ামে সংস্কার কাজের দেখভালের দায়িত্বে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মিনহাজুল আলম। তিনি বলেন, আমি আগে থেকে বলে দিয়েছি উপরের কাজ করার সময় সেফটি ব্যবহার করতে হবে। অন্যথায় কাজ করা যাবে না। আজ শনিবার ছুটির দিন। আমাকে না জানিয়ে তারা কাজ করেছে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন বলেন, শ্রমিকের মৃত্যুর ঘটনায় অপমৃত্যু মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

এএইচ/এস