রাবি ভর্তি পরীক্ষা: আবেদন ফি কমানোর দাবি ছাত্রলীগের

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম  বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন ফি কমানোর দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর দেয়া স্মারকলিপিতে আরো তিন দফা দাবি জানানো হয়। উপাচার্যের পক্ষে স্মারকলিপিটি গ্রহন করেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ‘ভর্তি পরীক্ষার আবেদন ফি কমানো, প্রত্যেক ভর্তি পরীক্ষার্থীকে যোগ্যতা অনুসারে ইউনিটে পরীক্ষা দেওয়ার সুযোগ দেয়া, প্রতি ইউনিটে ৩২ হাজার সিলেকশন পদ্ধতি বাতিল করা এবং নতুন বিভাগ খোলা।’

এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে আবেদন ফি কমানোর দাবিতে গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা উপাচার্য বরাবর স্মারকলিপি দেয়। গত রোববার একই দাবিতে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বিক্ষোভ মিছিল ও ছাত্র সমাবেশ কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষাবাণিজ্যবিরোধী শিক্ষার্থীবৃন্দ। গত সোমবার সাধারণ শিক্ষার্থীর ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। আজ মঙ্গলবার একই দাবিতে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করেছে ভর্তিচ্ছু সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

স/শা