রাবি চলচ্চিত্র সংসদের নতুন কমিটি

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) চলচ্চিত্র সংসদের নতুন ‘কার্যনির্বাহী কমিটি ২০২৩ গঠিত’ হয়েছে। কমিটিতে সভাপতি পদে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফাহিম ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে একই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাকিব শাহরিয়ার দায়িত্ব পেয়েছেন। এছাড়াও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী নূর আহসান মৃদুল  সাংগঠনিক সম্পাদক  ও ফাহিম ফেরদৌস অর্থ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন।

রাবি চলচ্চিত্র সংসদের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মারুফ হাসান ও সোহানুর রহমান রাফি, চারুকলা অনুষদের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সারা আফরোজ আনন্দী ও এহসানুল হক, ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. মাইনুল ইসলাম ও নাট্যকলা বিভাগের ২য় বর্ষের এরিনা রাত্রি এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আল জাবের আহমেদ, প্রিয়া হোড়, রনি আহমেদ, ইবতেশাম শান্ত, রুহুল আমিন, মোহাম্মদ আলী, এ কে এম রেদওয়ানুল হক ও ইনসান আলী।

বুধবার (১ ফেব্রুয়ারি) রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনে চলচ্চিত্র সংসদের কার্যালয়ে অনুষ্ঠিত সাধারণ সভায় সদস্যদের মতামতের ভিত্তিতে নতুন এই কমিটি গঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন এই চলচ্চিত্র সংসদের প্রতিষ্ঠাতা-সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. সাজ্জাদ বকুল। তিনি ২০১১ সালের ৪ ডিসেম্বর এই ফিল্ম সোসাইটি প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন। নতুন কমিটিতে তিনি ‘মডারেটর’ হিসেবে সংগঠনের প্রধান তত্ত্বাবধায়নকারীর দায়িত্ব পালন করবেন।

অধ্যাপক সাজ্জাদ বকুলকে আহ্বায়ক এবং রাবির বিবিএ’র শিক্ষার্থী আরিফ পারভেজকে সদস্য-সচিব করে ২০১১ সালের ৪ ডিসেম্বর এই চলচ্চিত্র সংসদের আহ্বায়ক কমিটি গঠিত হয়।

জি/আর