রাবি কর্মচারীর ল্যাপটপ-মোবাইল চুরির অভিযোগে এক নারী আটক

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক কর্মচারীর ল্যাপটপ ও মোবাইল চুরির অভিযোগে এক নারীকে আটক করা হয়েছে। রবিবার (১২ জুন) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলের সামনে থেকে তাকে আটক করে পুলিশ।

ঘটনাসূত্রে জানা গেছে, শহীদ সোহরাওয়ার্দী হলের কর্মচারী মো. হুমায়ুন আহমেদ বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী তার বাড়িতে ঘুমিয়ে ছিলেন। পরে ঘুম থেকে উঠে দেখতে পান তার ল্যাপটপ ও মোবাইল চুরি হয়ে গেছে। পরে চারদিকে এখবর ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের স্টেশন বাজার থেকে এক মহিলা হঠাৎ দৌড়াতে থাকে।

এমতাবস্থায় আশপাশের সবাই তাকে সন্দেহ করে ধাওয়া করে। পরে বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামের পেছন থেকে তাকে আটক করে রাবি শিক্ষার্থীরা। পরে তার বস্তা থেকে হুমায়ূন আহমেদের ল্যাপ ও মোবাইল উদ্ধার করা হয়। পরে চন্দ্রিমা থানার পুলিশ এসে ওই নারীকে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে রাজশাহীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির বলেন, আটক নারী বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী ট্রেনলাইনের পাশের বস্তিতে থাকেন। মানসিক ভারসাম্যহীন হ‌ওয়ায় আটকের পর তাকে ছেড়ে দেয়া হয়েছে।

তিনি আর‌ও বলেন, জিজ্ঞাসাবাদে ওই নারী জানায় ভাঙ্গারি হিসেবে বিক্রির জন্য বাসা থেকে ল্যাপটপ ও মোবাইল নিজের বস্তায় রাখে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক কালের কণ্ঠকে বলেন, শিক্ষার্থীরা ওই নারীকে আটকের পর আমাকে ফোন দেয়। পরে আমি বিশ্ববিদ্যালয়ের পুলিশকে ঘটনাস্থলে যেতে বলি।

জি/আর