রাবির তিন শিক্ষক পেলেন ডিনস্ অ্যাওয়ার্ড

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রকৌশল অনুষদের (ফ্যাকাল্টি অফ ইঞ্জিনিয়ারিং) তিন শিক্ষককে গবেষণাকর্মে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ডিনস্ অ্যাওয়ার্ড-২০২১ প্রদান করা হয়েছে।

রবিবার  বেলা ১১টায় ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনে এক অনুষ্ঠানে অতিথিদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন- অধ্যাপক মো. মামুনুর রশিদ তালুকদার (ইলেক্ট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ), অধ্যাপক মো. হাসনাত কবীর (ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ) ও মীর্জা হুমায়ুন কবীর রুবেল (ম্যাটেরিয়ালস্ স্যায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ)।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পাঠদানের পাশাপাশি আরো বেশি করে গবেষণার কোনো বিকল্প নেই। এর মাধ্যমেই উন্নত বিশ্বের সাথে বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের প্রযুক্তি ও প্রকৌশলগত জ্ঞান ও দক্ষতার ক্ষেত্রে যে পার্থক্য আছে তা কমিয়ে আনা সম্ভব। এই লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কৃতবিদ্য শিক্ষক ও শিক্ষার্থীরা নিরলস কাজ করে যাবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. একরামুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান -উল- ইসলাম।