রাবির তথ্যবিজ্ঞান বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি:
নানা আয়োজন  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টায় বিভাগের সামনে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।

পরে সেখান থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে যায়।

বিভাগের সভাপতি ড. পার্থ বিপ্লব রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক ফয়জার রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, বিভাগের সহযোগী অধ্যাপক শরিফুল ইসলাম।

উপাচার্য তার বক্তব্যে বলেন, গত প্রায় ২৫ বছর ধরে এই বিভাগ দেশে সংশ্লিষ্ট বিষয়ে উচ্চশিক্ষা ও গবেষণায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। বিভাগের স্নাতকরা পেশাগত ক্ষেত্রে সাফল্যের পাশাপাশি জাতীয় উন্নয়নে বিশেষ অবদান রেখে চলেছেন। আগামীতেও সাফল্যের সেই ধারা অব্যাহত থাকবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিভাগের শিক্ষক ড. মো. রোকনুজ্জামানের ঢাকা বিশ্ববিদ্যালয়ে যোগদান উপলক্ষে বিদায়ী সম্মাননা স্মারক প্রদান এবং বিভাগের উন্নয়নে বিশেষ অবদানের জন্য ৭ জন প্রাক্তন শিক্ষার্থীকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এছাড়া ৫ জন কৃতী শিক্ষার্থীকে ‘মেধা বৃত্তি’ ও ১০ জন শিক্ষার্থীকে ‘ছাত্র কল্যাণ বৃত্তি’ প্রদান করা হয়। বিভাগের নিজস্ব অর্থায়নে এসব বৃত্তির প্রদান করা হয়েছে।

 

স/আ