রাবির ছাঁদ খসে খাবারের টেবিলে পড়লো পলেস্তরা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের ক্যান্টিনের ছাঁদ খসে পলেস্তরা পড়েছে এক শিক্ষার্থীর উপরে। রোববার (০৬ নভেম্বর) দুপুর ২টার দিকে ওই শিক্ষার্থী ডাইনিংয়ে খাবার খেতে গেলে নবাব আব্দুল লতিফ হলে এ দুর্ঘটনা ঘটে। তবে এ ঘটনায় তিনি গুরুতর আহত হননি। পরে এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে শিক্ষার্থীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান।

ঘটনার শিকার সোহরাওয়ার্দী হলের আবাসিক শিক্ষার্থী সুরেশ্বর মন্ডল। তিনি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

সরেজমিন গিয়ে দেখা যায়, নবাব আব্দুল লতিফ হলের ক্যান্টিন কক্ষটির ছাঁদে পলেস্তরা (খসে যাওয়া ছাদের অংশ) খসে পড়ছে। এতে দেখা যাচ্ছে ক্ষয় হওয়া রডের কিছু অংশ বের হয়ে আছে। বিভিন্ন যায়গায় ফাঁপা দেখা যাচ্ছে। যে কোনো সময় ছাদ খসে বড় ধরনের দুর্ঘটনা হতে পারে।

সুরেশ্বর বলেন, আজ দুপুরে লতিফ হলের ক্যান্টিনে খেতে গিয়েছিলাম। খাবারের সময় হটাৎ ওপর থেকে এক টুকরা পলেস্তরা (খসে যাওয়া ছাদের অংশ) আমার হাতে পড়ে ও কিছুটা টেবিলের ওপর পড়ে। তবে আমি গুরুতর আহত হয়নি। ভবিষ্যতে এরকম ঘটনা যাতে না ঘটে এজন্য প্রশাসনের সমস্যা সমাধান করা উচিত।

ঘটনার বিষয়ে ক্যান্টিনের দায়িত্বে থাকা আলম বলেন, আমরা দুই মাস আগে ক্যান্টিন চালু করি। সে সময় প্রাধ্যক্ষ স্যারকে ছাদের সমস্যার কথা বলি। স্যার বলেন, টেন্ডারের জন্য আবেদন করেছেন। টেন্ডার পেলেই কাজ শুরু হবে।

সার্বিক বিষয়ে নবাব আব্দুল লতিফ হলের প্রাধ্যক্ষ বলেন, আমরা ছাঁদ সংস্কারের জন্য কর্তৃপক্ষ বরাবর আবেদন করেছি। টেন্ডার পেলেই কাজ শুরু করবো। ছাদ খসে পলেস্তর পড়ার বিষয়টা শুনলাম। হলে যেয়ে দেখবো কি অবস্থা। সমস্যা হলে ক্যান্টিন বন্ধ করে দিবো।

জি/আর