রাবির খেলা কক্ষে মারামারি, ছাত্রলীগ নেতাসহ ৩ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) খেলা কক্ষে চিৎকার চেঁচামেচিকে কেন্দ্র করে দুই পক্ষের মারামারিতে ছাত্রলীগ নেতাসহ আহত হয়েছেন ৩ শিক্ষার্থী। সোমবার (০৫ ডিসেম্বর) ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের মতিহার হলের খেলা কক্ষে মারামারির এ ঘটনা ঘটে। পরে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়।

আহত শিক্ষার্থীরা হলেন, ইতিহাস বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম ও তানভির। অপর পক্ষের শেখ উৎস ফাইন্যান্স বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

হলের আবাসিক শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, হলের খেলা কক্ষে ক্যারামবোর্ড ও টেবিল টেনিস খেলার সময় উচ্চস্বরে কথা বলাকে কেন্দ্র আরিফুল ইসলাম ও তানভিরের সঙ্গে ফাইন্যান্স বিভাগের শেখ উৎসের বাকবিতণ্ডার হয়। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এই ঘটনায় দুজন মাথায় ও একজন পায়ে গুরুতর আঘাত পান। পরে তাদেরকে রাজশাহী বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠিয়ে দেন।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ এম নজরুল ইসলাম বলেন, এ ঘটনায় দ্রুত একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর আমরা অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর কালের কণ্ঠকে বলেন, আহত শিক্ষার্থীদের খোঁজ খবর রাখছি। হল প্রশাসন তদন্ত কমিটি গঠন করবে। এছাড়া কাল ইতিহাস ও ফাইন্যান্স বিভাগের শিক্ষকরা আলোচনায় বসবেন।

স/আর