রাবিতে হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শ্রোডিংগার্স ক্যাটস

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আয়োজিত হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস প্রতিযোগিতার ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে টিম শ্রোডিংগার্স-ক্যাটস। রবিবার (২৭ ডিসেম্বর) রাতে ভার্চুয়াল মাধ্যমে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে ছিল কালের কণ্ঠ।

প্রতিযোগিতাটির রাবি ক্যাম্পাস ডিরেক্টর সুমাইয়া নাজনীন জানান, ৬৫ টিরও বেশি দল প্রতিযোগিতায় অংশ নেয়। সেমিফাইনালের ১৮টি দল থেকে ৮টি দল চূড়ান্ত পর্বে জায়গা করে নেয়। এদের মধ্যে সেরা আইডিয়া প্রদানকারী দল হিসেবে চ্যাম্পিয়ন হয় টিম শ্রোডিংগার্সÑক্যাটস। দলটি আগামীতে প্রতিযোগিতার রিজিওনাল সামিটে এবং পরে হাল্ট প্রাইজ এক্সেলেটর প্রোগ্রামে সরাসরি অংশগ্রহণ করবে।

প্রতিযোগিতায় ‘টিম বুড়িগঙ্গা’ প্রথম রানার আপ এবং ‘এ টিম’ দ্বিতীয় রানার আপ নির্বাচিত হয়। চূড়ান্ত পর্বে রাবির জনসংযোগ দপ্তরের প্রশাসক ডঃ অজিজুর রহমান, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক ইমরান হোসেন এবং সিডনি প্রিমিয়ার লিগের প্রতিষ্ঠাতা আহমেদ কবির চয়ন বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন।

সমাপনী অনুষ্ঠানে কী-নোট স্পিকার হিসেবে ছিলেন ডেইলি স্টারের বিপণনের বিভাগের প্রধান এবং ‘এশিয়া’স টপ ইয়ুথ মার্কেটার ২০২০’ হিসেবে স্বীকৃত তাজদীন হাসান এবং আঞ্চলিক প্রশিক্ষক ও কন্টেন্ট ক্রিয়েশন বিশেষজ্ঞ হুদা হামিদ।

উল্লেখ্য, হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস প্রতিযোগিতাটি মূলত খাদ্য সুরক্ষা, নিরাপদ পানি সরবরাহ, জ্বালানি এবং শিক্ষার মতো বিষয় থেকে শুরু করে বিশ্বের কয়েকটি কঠিন চ্যালেঞ্জ মোকাবেলার জন্য তরুণদের উদ্ভাবনী আইডিয়া আহ্বান করে থাকে। এ বছরের চ্যালেঞ্জ ছিল ‘ফুড ফর গুড’। এ বছর প্রতিযোগিতাটির স্পন্সর ছিল ইএমকে সেন্টার এবং স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে ছিল সার্জ বাংলাদেশ।