রাবিতে শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর : দুই নেতাকে হল ত্যাগের নির্দেশ, কর্মী বহিষ্কার

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মুন্না ইসলাম নামের এক আবাসিক শিক্ষার্থীকে মারধর ও সিট থেকে থেকে নামিয়ে দেওয়ার ঘটনায় এক কর্মীকে সাময়িক বহিষ্কার, দুই নেতাকে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার (২৪ জুন) রাতে হল প্রাধ্যক্ষ পরিষদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী আব্দুল লতিফ হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম হোসেনের বিশ্ববিদ্যালয় শিক্ষা জীবন শেষ হ‌ওয়ায় ও বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক পারভেজ হাসান জয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী হ‌ওয়ার কারণে তাদেরকে হল ত্যাগের নির্দেশ এবং ছাত্রলীগ কর্মী তওহীদকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

গত বৃহস্পতিবার (২৩ জুন) দিবাগত রাত ২টার দিকে বিশবিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ২৪৮ নম্বর কক্ষে মুন্না ইসলাম নামের শিক্ষার্থীকে মারধর ও কক্ষ ছাড়ার অভিযোগে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মুন্না ইসলাম রসায়ন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

শনিবার (২৫ জুন) সকালে নবাব আব্দুল লতিফ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ. এইচ. এম. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রাথমিক তথ্যের ভিত্তিতে প্রাধ্যক্ষ পরিষদের সভায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। শামিমের বিশ্ববিদ্যালয় শিক্ষা জীবন শেষ ও পারভেজ অন্য হলের আবাসিক শিক্ষার্থী কিন্তু তারা এ হলে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। এজন্য তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

তিনি আর‌ও বলেন, সভার সিদ্ধান্ত অনুযায়ী ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আহ্বায়ক করা হয়েছে ড. মো. হামিদুল ইসলামকে। কমিটির বাকি দুই সদস্য হলেন ড. অনিক কৃষ্ণ কর্মকার ও ড. মো. আব্দুল কাদের। তদন্ত শেষে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এএইচ/এস