রাবিতে চোর সন্দেহে মারধরের শিকার এক বহিরাগত

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বাইসাইকেল চুরির অভিযোগে তুলে এক বহিরাগতকে পিটিয়েছে শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের ড. কুদরত-ই-খুদা একাডেমিক ভবনের সামনে একজনকে মারধরের দু’টি ভিডিও ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিবার’ নামক ফেসবুক গ্রুপে দেওয়া হয়।

ক্যাম্পাস সুত্রে জানা যায়, অভিযুক্তের নাম মো. আরিফুল ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী মেহেরচন্ডী এলাকার বাসিন্দা।

১.১০ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, কয়েকজন শিক্ষার্থী মিলে এক বহিরাগতকে কিল,ঘুষি, লাঠি দিয়ে মারছে। এ সময় বহিরাগতকে তার পরিবারকে ফোন দিতে বলতে শোনা যায়। অপর ভিডিওতে তাকে একজন শিক্ষকের কাছে নিয়ে যাওয়া হয়।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী জানান, আগের এক দিনের একটা সাইকেল চুরির সন্দেহে তাকে মারধর করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেউ না অথচ বিশ্ববিদ্যালয়ের সামনে ঘুরাঘুরি করছে দেখে সন্দেহ করে শিক্ষার্থীরা। সে সাইকেল চুরি করেছে এরকম তথ্য আমার কাছে নেই। গতদিনের চুরির ঘটনায় জড়িত সন্দেহে শিক্ষার্থীরা মারধর করেছে বলে জেনেছি।

প্রক্টর আরও জানান, সে চুরি করতে গিয়ে হাতে-নাতে ধরা পড়েছে বিষয়টি এমন নয়। তার বাবা-মা, আত্মীয়স্বজনের সাথে যোগাযোগ করতে পারিনি। অভিযুক্ত ভবিষ্যতে আর ক্যাম্পাসে আসবেনা বলে জানিয়েছে। পরবর্তীতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে এজন্য অভিযুক্তকে চিহ্নিত করে নথিভুক্ত করা হয়েছে বলে জানান তিনি।

জি/আর