রাবিতে অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক কনফারেন্স


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের  দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক কনফারেন্স। রোববার (১৩ নভেম্বর) সকাল ১০ টার দিকে কলা অনুষদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এই কনফারেন্সের আয়োজন করা হয়।

এবারের আন্তর্জাতিক কনফারেন্সে বাংলাদেশ , আমেরিকা, ফ্রান্স, ভারত, ইরান, নেপাল , পাকিস্তান, তুরস্ক ও তাজাকিস্তানের শিক্ষক- গবেষকসহ বিশ্ববিদ্যালয়ে দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।কনফারেন্সের বিষয় নির্ধারণ করা হয়েছে “issues and discourses around liberal arts and humanities.”

ড.ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভারতের আসাম রয়্যাল গ্লোবাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সান্জয় প্রতাব সিং।

এছাড়াও উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য সুলতান-উল-ইসলামসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শিক্ষক-শিক্ষার্থীরা ।

আন্তর্জাতিক কনফারেন্সে বাংলা ইংরেজিসহ পাঁচটি ভাষায় ২২৩টি প্রবন্ধ উপস্থাপনসহ শিক্ষায় গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ মুক্তিযুদ্ধকালীন এক সংগ্রামী মাসহ কয়েকজনকে সন্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

এস/আই