রাবিতে অনশতরত শিক্ষার্থীদের ৪ জন অসুস্থ হয়ে চিকিৎসাধীন, গায়ে হাত তোলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:

রাবিতে উর্দু বিভাগের অনশতরত শিক্ষার্থীদের গায়ে তোলার অভিযোগ উঠেছে প্রশাসনিক কর্মকর্তা ও ‍শিক্ষকদের বিরুদ্ধে। এ ঘটনার পর চার শিক্ষার্থীকে রাবি মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে এ ঘটনা ঘটে।

ওই শিক্ষার্থীরা হলেন,  ওই বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মনিজা আক্তার, রুনা আক্তার, নুসরাত জাহান প্রিয়া এবং সুমাইয়া। এদের মধ্যে মনিজা আক্তার ও সুমাইয়ার অবস্থা গুরুতর হলে তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বাকি দুইজন ছাত্রী বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ভর্তি আছেন।

প্রত্যক্ষদর্শী ও উর্দু বিভাগের শিক্ষার্থীরা জানান, শিক্ষার্থীদের অনশন ভাঙ্গার জন্য প্রশাসন ভবনের সামনে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা ও শিক্ষকরা। একপর্যায়ে তাদের মধ্যে ও অনশতরত শিক্ষার্থীদের মধ্যে কথা কাটাকাটির সূত্রপাত হয়। এর জেরে দুইপক্ষের মধ্যে হাতাহাতি পর্যন্ত গড়ায়। পরবর্তীতে উর্দু বিভাগের চার ছাত্রী অসুস্থ হয়ে যান। শিক্ষার্থীদের দাবি, তাদেরকে মারধর করা হয়েছে। হাতাহাতির সময় সেখানে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম ‍টিপু, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, ছাত্র উপদেষ্টা এম. তারেক নূর, সহকারী প্রক্টর মো. জাকির হোসেন, নাট্যকলা বিভাগের অধ্যাপক আতাউর রহমান রাজুসহ আরও অনেকে।

জি/আর