শনিবার , ১৩ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রানওয়ের কাছাকাছি এসেও ফিরে গেল ফ্লাইট, হাজিদের ভোগান্তি

Paris
জুলাই ১৩, ২০২৪ ২:০৬ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
হাজিদের নিয়ে সৌদি আরবের জেদ্দা থেকে ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট যান্ত্রিক ত্রুটির কারণে উড্ডয়ন করতে পারেনি। ফ্লাইটটি উড্ডয়নের উদ্দেশ্যে রানওয়ের কাছাকাছি গেলেও শেষ মুহূর্তে উড্ডয়ন বাতিল করে এবং আগের জায়গায় ফিরে যায়। এতে ভোগান্তিতে পড়ে বিমানের যাত্রীরা।

বিমানের ফ্লাইটটি সৌদি আরবের স্থানীয় সময় শুক্রবার রাত ১টায় ছাড়ার কথা ছিল। ফ্লাইটটি বোয়িং-৭৭৭ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হচ্ছিল।

বিমানের ওই ফ্লাইটের যাত্রীদের একজন চুয়াডাঙ্গার অবসরপ্রাপ্ত শিক্ষক জাহিদুল হক জাহাঙ্গীর জানান, শুক্রবার দিবাগত রাত ১টায় তাদের বিমানটি জেদ্দা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ছিল। যাত্রীরা বিমানে উঠে বসেন। পরে বিমানটি রানওয়ে থেকে কিছুদূর যাওয়ার পর আবার ফিরে আসে। যাত্রীদের যান্ত্রিক ত্রুটির কথা বলে কিছু সময় অপেক্ষা করতে বলে বিমান কর্তৃপক্ষ। তিন ঘণ্টা ধরে সবাই বিমানের ভেতর বসে গরমে অতিষ্ঠ হওয়ার এক পর্যায়ে যাত্রীদের আবার এয়ারপোর্টে নেওয়া হয়।

তিনি জানান, দুপুর ১২টায় হোটেল ছাড়ার নিয়ম থাকায় বেশিরভাগ যাত্রী শুক্রবার রাত ৮টা থেকে ৯টার মধ্যে এয়ারপোর্ট চলে এসেছিলেন। সেই থেকে অপেক্ষা। থাকা-খাওয়ার কষ্টের পাশাপাশি চরম অনিশ্চয়তা আর উদ্বেগের মধ্যে সময় কাটছে তাদের। বিমানটি কখন ছাড়বে সেটিও পরিষ্কার করে বলা হচ্ছে না। আবার বিকল্প বিমানে পাঠানোরও কোনো চিন্তা ভাবনা দেখা যাচ্ছে না। আজ (শনিবার) দুপুর দেড়টায় (বাংলাদেশ সময়) এ প্রতিবেদন লেখা পর্যন্ত তখনও বিমানটি জেদ্দা এয়ারপোর্ট ছাড়েনি।

এ বিষয়ে জানতে চাইলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বোসরা ইসলাম ঢাকা পোস্টকে জানান, যাত্রী নিয়ে ফ্লাইটটি পুশব্যাকের সময় পাইলট যান্ত্রিক ত্রুটি দেখতে পেয়ে ফেরত আসে। প্রায় আড়াই ঘণ্টা পর পুনরায় পুশব্যাকের চেষ্টা করেন পাইলট। দ্বিতীয়বারও সমস্যা দেখা দিলে তিনি ফেরত এসে যাত্রীদের প্লেন থেকে নামিয়ে দেন।

তিনি আরও জানান, যাত্রীদের পর্যাপ্ত খাবার ও হোটেলের ব্যবস্থা করা হয়েছে। ত্রুটি সারিয়ে ফ্লাইটটি শিগগিরই ঢাকার উদ্দেশ্যে রওনা হবে বলে আশা করছি।

সর্বশেষ - ভ্রমণ