রাত পোহালেই রাণীনগরের ৮ ইউনিয়নে ভোট

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:
রাত পোহালেই ১১ নভেম্বর (বৃহস্পতিবার) নওগাঁর রাণীনগর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবার এই উপজেলার ৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৪৮ জনসহ তিনটি পদে মোট ৪০২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠানের লক্ষে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে।
রাণীনগর উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা রেজাউল করিম জানান, উপজেলার ৮ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ, জাতীয় পার্টি, ইসলামি আন্দোলন বাংলাদেশ পার্টি ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৪৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত আসনে ৮৮ ও সাধারণ সদস্য পদে ২৬৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উপজেলার ৮ টি ইউনিয়নের ৭৪ টি কেন্দ্রে মোট এক লক্ষ ৫১ হাজার ৭৩৪ জন ভোটার ভোট প্রয়োগ করবেন। ভোটারদের মধ্যে পুরুষ ভোটার ৭৬ হাজার ২০৪ জন ও নারী ভোটার রয়েছেন ৭৫ হাজার ৫৩০ জন। এরমধ্যে একডালা ইউনিয়নে ২২ হাজার ৩৯৮, পারইল ইউনিয়নে ২১ হাজার ১৬৬, কালীগ্রাম ইউনিয়নে ২১ হাজার ৬১৫, বড়গাছা ইউনিয়নে ১৭ হাজার ৯৭২, খট্রেশ্বর রাণীনগর ইউনিয়নে ২০ হাজার ৪৭, কাশিমপুর ইউনিয়নে ১৫ হাজার ৫৫৬, গোনা ইউনয়নে ১৬ হাজার ৬৮০ ও মিরাট ইউনিয়নে ১৬ হাজার ৩০০ জন ভোটার রয়েছেন।
এদিকে রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উপজেলার ৭৪ টি কেন্দ্রের মধ্যে ৪৩ টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ রয়েছে। এর মধ্যে ৮ টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনায় নেয়া হয়েছে।
তিনি জানান, ভোটাররা ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারেন এবং অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসব মূখর পরিবেশে ভোট গ্রহণ শেষ করতে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। পুলিশ, র‌্যাব, বিজিবি, আনছার বাহিনীর পাশা-পাশি সাদা পোষাকেও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন সার্বক্ষনিক দ্বায়িত্ব পালন করবেন। এছাড়া জুডিশিয়াল ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, মোবাইলটিম, স্টাইকিং ফোর্স এবং কুইক রেসপোন্স টিম মাঠে থাকবে।