বৃহস্পতিবার , ২০ এপ্রিল ২০২৩ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাণীনগরে ল্যাপটপ দেয়ার নামে ইউএনও’র নাম ভাঙিয়ে শিক্ষকের কাছে টাকা দাবি

Paris
এপ্রিল ২০, ২০২৩ ১০:৪৩ অপরাহ্ণ

রাণীনগর প্রতিনিধি :
নওগাঁর রাণীনগরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ দেওয়ার নামে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নাম ভাঙিয়ে একটি প্রতারক চক্র শিক্ষকদের কাছে ফোন করে টাকা দাবি করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষককে একটি মোবাইল ফোন নম্বর থেকে ফোন করে টাকা দাবি করা হয়েছে। এ ঘটনায় রাত সাড়ে ৮টায় ইউএনও রাণীনগর অফিসিয়াল ফেসবুক আইডিতে সতর্কতামূলক পোস্ট করে সবাইকে সতর্ক থাকার আহব্বান জানিয়েছেন ইউএনও।

উপজেলার হামিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় আমাদের স্থানীয় মেম্বারকে ইউএনও’র পরিচয়ে একটি নম্বর থেকে ফোন করে আমার সাথে কথা বলতে চায়। পরে মেম্বার আমাকে ডেকে ওই নম্বর দিয়ে আমাকে ইউএনও স্যারের সাথে কথা বলতে বলেন। এ সময় আমি ওই নম্বরে ফোন করলে তিনি ইউএনও শাহাদাত পরিচয় দিয়ে আমার সাথে কথা বলেন। তিনি ফোনে জানায় আমার বিদ্যালয়ে একটি ল্যাপটপ দেওয়া হয়েছে। শুক্রবার সকালে উপজেলা ইউএনও অফিস থেকে ল্যাপটপটি নিয়ে যেতে বলে। আর খরচ বাবদ এখনই ৩৪শ টাকা বিকাশের মাধ্যমে দিতে হবে বলে জানায়। তখন বিষয়টি আমার সন্দেহ হলে রাণীনগরের ইউএনও স্যারের সরকারি নম্বরে ফোন করে আমি বিষয়টি জানিয়েছি এবং জানতে পারি ওইটা একটি প্রতারক চক্র।

হরিশপুর ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক মোবারক হোসেন বলেন, আমার গ্রামের এক গ্রাম্য চিকিৎসক আমাকে জানায় ইউএনও স্যার তার কাছে ফোন করেছিলেন আমার সাথে কথা বলার জন্য। ওই গ্রাম্য চিকিৎসক আমাকে একটি ফোন নম্বর দিয়ে বলেন এইটা ইউএনও স্যারের নম্বর। তখন আমি ওই নম্বরে ফোন করলে ফোন রিসিভকারী ব্যক্তি ইউএনও শাহাদাত বলে পরিচয় দিয়ে বলেন আপনার মাদ্রাসায় একটি ল্যাপটপ দেওয়া হবে। আমি এখন ডিসি অফিসে আছি, আপনার খরচ বাবদ ৩৫শ’ টাকা বিকাশের মাধ্যমে দিতে হবে। এ সময় তার কথায় আমার সন্দেহ মনে হলে এক মাধ্যমে বিষয়টি ইউএনও স্যারকে জানায়।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাদাত হুসেইন বলেন, ল্যাপটপ দেওয়ার নামে বিভিন্ন শিক্ষককে একটি মোবাইল নম্বর থেকে ফোন করে আমার নাম-পরিচয় দিয়ে টাকা দাবি করেছে একটি প্রতারক চক্র। বিষয়টি আমি জানতে পেরে সবাইকে সতর্ক থাকার জন্য অফিসিয়াল ফেসবুকে আইডি থেকে সতর্কতামূলক পোস্ট দিয়েছি। এছাড়া ওই প্রতারক চক্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণে পক্রিয়া চলছে।

রাণীনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সেলিম রেজা বলেন, ইউএনও স্যার থানায় জিডি বা অভিযোগ দায়ের করলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - রাজশাহীর খবর