রাণীনগরে গৃহবধুর রহস্যজনক মৃত্যু

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর রাণীনগরে স্বামীর বাড়ি থেকে স্বপ্না বিবি (৪২) নামে এক গৃহবধুর লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। মঙ্গলবার(১২ অক্টোবর) দুপুরে ওই গৃহবধুর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদও হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। গৃহবধু স্বপ্না বিবি উপজেলার নগর পাঁচুপুর সিকদারপাড়া গ্রামের গার্মেন্টস শ্রমীক মমতাজ উদ্দিনের স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, স্বপ্নার স্বামী মমতাজ উদ্দিন দীর্ঘদিন ধরে ঢাকায় একটি গার্মেন্টসে শ্রমীক হিসেবে কর্মরত আছেন। স্বপ্নাও স্বামীর সাথে ঢাকায় থাকতো। কিন্তু প্রায় এক বছর হলো বাড়িতে একাই থাকেন। সোমবার দুপুর অনুমানিক আড়াইটার দিকে হঠাৎ করেই গ্রামের লোকজন জানতে পারেন স্বপ্না বিবি মারা গেছেন। নানান রকম রোগ ব্যধি থাকার কারনে কেউ জানতেও পারেনি কিভাবে মারা গেলেন তিনি। বিকেলে লাশ ধৌত করে কাফন পড়িয়ে দাফনের জন্য প্রস্তুত করে রাখা হয়। স্বপ্নার আত্মীয় স্বজনসহ সবাইকে খবর দেয়া হয় তিনি মারা গেছেন। মঙ্গলবার সকাল ৯ টায় দাফন করা হবে।

খবর পেয়ে স্বামী মমতাজ রাতেই ঢাকা থেকে বাড়িতে চলে আসেন। কিন্তু সন্ধ্যার পর থেকেই নানা রকম কাঁনা-ঘোষা শুরু হয় স্বপ্নার মৃত্যু নিয়ে। চলতে থাকে নানা রকম জ্বল্পনা-কল্পনা। এরই মধ্যে রাত অনুমান ১০ টার দিকে পুলিশ আসলে সবাই চমকে যায়। পরে সবাই জানতে পারেন স্বপ্নার গলায় রশির দাগ রয়েছে। কিন্তু তখনও কেউ জানেনা স্বপ্না আত্মহত্যা করেছেন নাকি তার মৃত্যুটা অন্যভাবে হয়েছে। শেষ পর্যন্ত মঙ্গলবার সকালে স্বপ্না স্বামী মমতাজ রাণীনগর থানায় একটি ইউডি মামলা দায়ের করেন। এরপর মঙ্গলবার দুপুরে সদর সার্কেল রাকিবুল হাসান ও রাণীনগর থানার ওসি শাহিন আকন্দসহ পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায়।

মমতাজ উদ্দিন বলেন, সোমবার বিকেল তিনটা দিকে মোবাইল ফোনে স্বপ্নার মৃত্যুর খবর পেয়ে রাতেই ঢাকা থেকে বাড়িতে এসেছি। কিন্তু গলায় দড়ি দিয়ে আমার স্ত্র্রী আত্মহত্যা করেছে এমনটা কেউ বলেনি। পরে জানতে পারি গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। এ ঘটনায় থানায় আমি ইউডি মামলা দায়ের করেছি।

রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ বলেন, অ-স্বাভাবিক মৃত্যুটাকে আড়াল করে লাশ দাফনের চেষ্টা করেছিল। এ ঘটনায় স্বপ্নার স্বামী একটি ইউডি মামলা দায়ের করেছেন। মৃত্যুর সঠিক কারন জানতে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

স/রি