রাণীনগরে খাস পুকুর থেকে আবারো পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার

রাণীনগর প্রতিনিধি:
নওগাঁর রাণীনগরে আবারো সরকারি খাস পুকুর থেকে মূল্যবান কালো পাথরের ১৪ কেজি ওজনের একটি বিষ্ণু মূর্তি উদ্ধার করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার (১ এপ্রিল) সকালে উপজেলার করজগ্রাম কাউয়াঠেঙ্গা টংকুড়ি সরকারি খাস পুকুর থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।
রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ বলেন, রাণীনগর উপজেলা বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের আওতায় বেশ কিছুদিন ধরে উপজেলার কালীগ্রাম ইউনিয়নের করজগ্রাম কাউয়াঠেঙ্গা টংকুড়ি সরকারি খাস পুকুরের সংস্কারের খনন কাজ চলছিল।
এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১ এপ্রিল) সকালে স্কেবেটার (ভেকু) মেশিন দিয়ে সেখানকার কাজের লোকজন পুকুর সংস্কারের খনন কাজ করছিলেন। এ সময় ভেকু মেশিন দিয়ে পুকুরটি খননের সময় মূর্তি পাওয়া যায়। এদিন সকালে স্থানীয় লোকজন মূর্তিটি দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেন।
ওসি বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সেখান থেকে একটি মূল্যবান কালো পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করেন। মূর্তিটির ওজন ১৪ কেজি। তবে মূর্তিটি কি পাথরের তা যাচাই-বাছাইয়ের পর বলা যাবে।
ওসি আরো বলেন, গত ১৬ মার্চ সরকারি ওই খাস পুকুর থেকে ৩৮ কেজি ওজনের মূল্যবান কালো পাথরের একটি বিষ্ণু মূর্তি উদ্ধার করা হয়েছিল।
স/অ