শনিবার , ২৯ জুন ২০২৪ | ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাণীনগরে উপজেলা বিএনপির আহ্বায়ককে সতর্ক, যুগ্ম আহ্বায়ককে অব্যাহতি

Paris
জুন ২৯, ২০২৪ ৭:৫০ অপরাহ্ণ

রাণীনগর প্রতিনিধি:
সংগঠনের নিয়ম বহির্ভূত নানা কর্মকাণ্ডের অভিযোগে নওগাঁর রাণীনগর উপজেলা বিএনপির আহ্বায়ক রুকুনুজ্জামান খান রুকুকে সতর্ক করেছে জেলা বিএনপি। আর দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের মধ্যে বিভ্রান্ত সৃষ্ঠির অপরাধে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আতিকুজ্জামান জাপানকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শুক্রবার (২৮ জুন) নওগাঁ জেলা বিএনপির সদস্য সচিব মো. বায়েজিদ হোসেন পলাশ স্বাক্ষরিত দলীয় প্যাডে বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। শনিবার দুপুরে গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বিএনপির সদস্য সচিব মো. বায়েজিদ হোসেন পলাশ।

সতর্কীকরণ চিঠিতে জানা গেছে, ইউনিয়ন কমিটি পূর্ণাঙ্গ করার ক্ষেত্রে নিয়ম বহির্ভূত ও স্বেচ্ছাচারিতার আশ্রয় নেন রাণীনগর উপজেলা বিএনপির আহ্বায়ক রুকুনুজ্জামান খান রুকু। যা সংগঠনের নিয়ম পরিপন্থী। তাই ভবিষ্যতে এ ধরনের কার্যকলাপ ও নিয়ম বহির্ভূত কর্মকাণ্ড না করার জন্য আহ্বায়ক রুকুকে সতর্ক করা হয়। চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে- আহ্বায়ক রুকু নিয়ম বহির্ভূতভাবে যে সমস্ত কমিটি তিনি গঠন করেছেন ইতিমধ্যে নওগাঁ জেলা বিএনপি তা বাতিল ঘোষণা করেছে। আগামী ৭ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট ইউনিয়নের নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ প্রদান করা হয় তাকে।

অব্যাহতি চিঠি থেকে জানা যায়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের মধ্যে বিভ্রান্ত সৃষ্ঠির অপরাধ সুষ্পষ্টভাবে প্রামাণিত হওয়ায় জেলা বিএনপির সিদ্ধান্ত মোতাবেক রাণীনগর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আতিকুজ্জামান জাপানকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জেলা বিএনপির দায়িত্বশীল সূত্র জানায়, জেলা বিএনপির সিদ্ধান্ত মোতাবেক রাণীনগর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. মোশারব হোসেনকে উপজেলা বিএনপির অধীনস্ত ইউনিট সমূহের কমিটি অনুমোদনের জন্য স্বাক্ষর ক্ষমতা প্রদান করা হয়েছে।

জেলা বিএনপির সদস্য সচিব মো. বায়েজিদ হোসেন পলাশ বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের মধ্যে বিভ্রান্ত সৃষ্ঠির অপরাধে যুগ্ম আহ্বায়ক জাপানকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আর ইউনিয়ন কমিটি পূর্ণাঙ্গ করার ক্ষেত্রে নিয়ম বহির্ভূত ও স্বেচ্ছাচারিতার আশ্রয় নেওয়ায় এবং সংগঠনের নিয়ম পরিপন্থী কর্মকাণ্ড করায় আহ্বায়ক রুকুকে সতর্ক করা হয়। এরপরেও তিনি যদি সংগঠন পরিপন্থি কর্মকাণ্ড করেন তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - রাজশাহীর খবর